BRAKING NEWS

আগামী ৩-৫ দিনের জন্য গরম এবং আর্দ্র আবহাওয়া পূর্বাভাস

আগরতলা, ২৪ এপ্রিল : সমগ্র রাজ্যে আর্দ্রতা ও তীব্র তাপ প্রবাহ চলছে। আগামী ৩-৪ দিনের জন্য ত্রিপুরায় গরম এবং আর্দ্র আবহাওয়া পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। ত্রিপুরার কিছু জেলায় দক্ষিণ-পশ্চিমী বা দক্ষিণ বায়ু প্রবাহিত হতে পারে। যা ২৮ এপ্রিল পর্যন্ত আর্দ্রতার অনুপ্রবেশ বাড়তে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বর্তমানে দিনের বেলায় আংশিক মেঘলা আকাশ এবং উচ্চমাত্রার সৌর বিকিরণ কারণে জেলার অনেক জায়গায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬° সেলসিয়াস /৩৭ ডিগ্রি সে এর বেশি হতে পারে যা স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৪ডিগ্রি সেলসিয়াস বেশি এবং ত্রিপুরার কিছু জেলায় দক্ষিণ-পশ্চিমী বা দক্ষিণ বায়ু প্রবাহিত হতে পারে যা ২৬শে এপ্রিল আর্দ্রতার অনুপ্রবেশ বাড়তে পারে।

আরও জানিয়েছে, আগামী ৩-৫ দিনের মধ্যে ত্রিপুরার বেশিরভাগ জেলায় সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি হতে পারে। সেগুলি হল ,
আগরতলা, কৈলাশহর, কৃষি বিজ্ঞান কেন্দ্র (আমবাসা)। তাছাড়া, আগামী ৩-৪ দিনের মধ্যে ত্রিপুরার বেশিরভাগ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস বেশি হতে পারে।

আপেক্ষিক আর্দ্রতার পূর্বাভাস অনুযায়ী আগামী ৩-৪ দিনের মধ্যে ত্রিপুরার বেশিরভাগ জেলায় দিনের মোক্ষম সময়ে বাতাসের আর্দ্রতা ৫০ শতাংশ থেকে বেশি হতে পারে। আবহাওয়া দফতর থেকে সতর্কতামূলক পরামর্শ জারি করা হয়েছে, হালকা ওজনের, হালকা রঙের, ঢিলেঢালা, সুতির কাপড় পরুন।দিনের মোক্ষম সময়ে বাইরে যাওয়ার সময় আপনার মাথা ঢেকে রাখুন বা টুপি বা ছাতা , দেহে জলের অভাব এড়াতে পিপাসা না লাগলেও পর্যাপ্ত জলপান করুন, ব্যবহার করুন, কৃষক/শ্রমিকরা দিনের মোক্ষম সময়ে দীর্ঘক্ষণ সরাসরি সূর্যালোক এড়িয়ে চলুন , পার্ক করা যানবাহনে শিশু বা পোষা প্রাণীকে ছেড়ে যাবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *