BRAKING NEWS

আজ থেকে শুরু পূর্ব ত্রিপুরা আসনে জরুরীভিত্তিতে কাজের সঙ্গে যুক্তদের ভোট দান

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ২১ এপ্রিল: ১৮তম লোকসভা নির্বাচনের পূর্ব ত্রিপুরা সংরক্ষিত ২ নং আসনের ভোটদান পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৬শে এপ্রিল শুক্রবার সকাল ৭ঃ০০ টা থেকে। ভোটদান পর্ব চলবে বিকাল ৫টা পর্যন্ত। যদিও রাজ্যের পশ্চিম ত্রিপুরা এক নং অসংরক্ষিত আসনের ভোটদান পর্ব গত ১৯ এপ্রিল সম্পন্ন হয়। ২৬শে এপ্রিল ২ নং পূর্ব ত্রিপুরা সংরক্ষিত আসনের নির্বাচনকে সামনে রেখে ২১তারিখ রবিবার থেকে শুরু হয় পিভিসি এবং পিবিএফসি  ভোটারদের ভোটদান পর্ব।

সকাল সাড়ে আটটা নাগাদ ভোট গ্রহণ কাজে নিযুক্ত আধিকারিকরা বীরবিক্রম ইনস্টিটিউশন এর স্ট্রং রুম থেকে প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রের নির্ধারিত ব্যালট বক্স এবং ভোট কর্মীরা নিরাপত্তার বেষ্টনীর মধ্য দিয়ে তাদের ব্যালট বক্স নিয়ে ধর্মনগর সরকারি বালিকা বিদ্যালয়ের নিজ নিজ ভোটগ্রহণ কেন্দ্রে উপস্থিত হন। এই ভোট গ্রহণের প্রক্রিয়া চলবে ২১,২২ এবং ২৩ এই তিন দিন।

যদিও প্রথম দিনে সাংবাদিক , ফায়ার সার্ভিসের মত জরুরী বিভাগের পিভিসি ভোটারদের ভোট গ্রহণ করা হয়। উত্তর জেলার ধর্মনগর মহকুমার ধর্মনগর সরকারি বালিকা বিদ্যালয়ে ৫৪ কদমতলা কুর্তি, ৫৫ বাগবাসা, ৫৬ ধর্মনগর এবং ৫৭ যুব রাজনগর বিধানসভা কেন্দ্রের পিভিসি এবং পিবিএফসি ভোটারদের  ভোটদান গ্রহণের প্রক্রিয়া চলছে।  প্রথম দিন অর্থাৎ ২১ শে এপ্রিল প্রতিটি বিধানসভা কেন্দ্রের পিভিসি ভোটদাতাদের ভোট গ্রহণের প্রক্রিয়া চলে। ভোট গ্রহণের কাজ শুরু হয় সকাল ৯টা থেকে এবং এই ভোটদান প্রক্রিয়া চলবে বিকাল ৫টা পর্যন্ত। যদিও কোন পিভিসি ভোটার কোনো বিশেষ কারণে ২১ তারিখ ভোটদান করতে না পারেন তবে তিনি ২২ কিংবা ২৩ তারিখ  তার ভোট দান করতে পারবেন বলে জানা গেছে।

প্রতিটি ভোট দান কেন্দ্রে একজন গেজেটেড অফিসার , একজন প্রিসাইডিং অফিসার, তিনজন পোলিং স্টাফ,একজন নোডাল অফিসার নিযুক্ত রয়েছেন, এছাড়াও রয়েছে ভিডিওগ্রাফার এবং  রাজনৈতিক দলের এজেন্টরা । যদিও প্রতিটি কেন্দ্রে সুন্দরভাবে শান্তিপূর্ণ পরিস্থিতিতে ভোট দান পর্ব চলছে। জানা গেছে প্রথম দিনের পিভিসি ভোটারদের সংখ্যা কম, যার জন্য কেমন ভিড় চোখে পড়েনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *