BRAKING NEWS

এবারের লোকসভা নির্বাচনের লক্ষ্য ভারতকে বিকশিত দেশে পরিণত করা : প্রধানমন্ত্রী

পারভানি, ২০ এপ্রিল (হি.স.) : এবারের লোকসভা নির্বাচনের প্রধান লক্ষ্য হল ভারতকে বিকশিত দেশে পরিণত করা। জোর দিয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কথায়, মাত্র ১০ বছরেই ভারত উন্নয়নের দীর্ঘ পথ অতিক্রম করেছে। শনিবার মহারাষ্ট্রের পারভানিতে আয়োজিত এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী মোদী জনতার উদ্দেশ্যে বলেছেন, “আপনাদের সকলের ভালোবাসা ও আশীর্বাদ আমি ‘বিকাশ’-এর মাধ্যমে শোধ করব। ২০২৪ সালের নির্বাচন শুধুমাত্র সরকার গঠনের জন্য নয়, এই নির্বাচনের লক্ষ্য ভারতকে উন্নত করা।” মোদী বলেছেন, “আমি দারিদ্র্যের মধ্যে জীবন যাপন করেছি এবং দরিদ্রদের বেদনা বুঝতে পারি। আপনাদের স্বপ্নই আমার স্বপ্ন।

কংগ্রেস ও ইন্ডি জোটের সমালোচনা করে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “কংগ্রেস এবং ইন্ডি জোট থেকে সাবধান থাকবেন। কংগ্রেস এমন একটি লতা, যার শিকড়ও নেই, জমিও নেই, যে কংগ্রেসকে সমর্থন করে তাকেও শুকিয়ে দেয়।” প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “বিজেপি আগামী ৫ বছরের জন্য নিজেদের সংকল্প পত্র প্রকাশ করেছে। এই সংকল্প পত্র হল মোদীর গ্যারান্টি কার্ড। আমরা দরিদ্রদের জন্য ৩ কোটি নতুন বাড়ি করার গ্যারান্টি দিচ্ছি। আমরা গ্যারান্টি দিচ্ছি যে আয়ুষ্মান ভারত যোজনার আওতায় ৭০ বছরের বেশি বয়সীরা উপকৃত হবেন। আমরা সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করব এবং ভারতকে একটি বিকশিত ও স্বনির্ভর দেশ হিসেবে গড়ে তুলব।”

কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “দেশভাগের জন্য দায়ী ছিল কংগ্রেস। কাশ্মীর সমস্যার জন্য দায়ী ছিল কংগ্রেস। ৩৭০ ধারার অজুহাতে কাশ্মীরে সংবিধান কার্যকর হতে দেয়নি কংগ্রেস! কংগ্রেস দলিতদের অধিকার কেড়ে নিয়েছে। কংগ্রেস কখনই মহারাষ্ট্র ও মারাঠওয়াড়ার উন্নয়ন হতে দেয়নি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *