BRAKING NEWS

পশ্চিমবঙ্গের তিন কেন্দ্রে ভোট পড়েছে ৭৭.৫৭ শতাংশ

কলকাতা, ১৯ এপ্রিল (হি.স.) : রাজ্যে প্রথম দফার ভোট গ্রহণ শেষ হল। উত্তরবঙ্গের তিন লোকসভা কেন্দ্রে ভোট ছিল শুক্রবার। এই তিন কেন্দ্রে ভোট পড়েছে ৭৭.৫৭ শতাংশ। প্রথম দফায় প্রদত্ত ভোটের শতাংশের হারে দেশের অন্য রাজ্যগুলির থেকে এগিয়ে রয়েছে বাংলা। ভোট শেষে বিশেষ সাংবাদিক বৈঠকে একথা জানালেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।

তিনি জানান, যে বেশ কয়েকটা বিক্ষিপ্ত ঘটনার খবর এসেছে তার জেরে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। সবাইকে গ্রেফতার করা হয়েছে কোচবিহার থেকে। সাংবাদিক বৈঠকে তিনি জানান, শুক্রবার মোট ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী ছিল। সব বুথের ওয়েব কাস্টিং হয়েছে। ২৭ হাজার ৯০৭ ভোট কর্মী কাজ করেছেন। ৫৮১ মাইক্রো অবজারভার ছিলেন।

আরিজ আফতাব বলেন, যে বিক্ষিপ্ত দুর্ঘটনাগুলি ঘটেছে, তার মধ্যে একটি কোচবিহারে। কোতোয়ালি এবং রাজপুরে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়।মাথাভাঙায় এক প্রিসাইডিং অফিসারকে সরাতে বাধ্য হয় কমিশন। কারণ তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। এক কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের মৃত্যু হয়েছে। ভোটের আগের রাতে তিনি স্নানঘরে পড়ে গিয়েছিলেন। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে সেখানে আঘাত লেগেই মৃত্যু হয়েছে তাঁর। তবে ময়নাতদন্তের রিপোর্ট এলে পুরোপুরি বোঝা যাবে।

তিনি জানান,মোট ১০টি বোমা উদ্ধার হয়েছে। সবগুলো ক্রুড বোমা। তবে কোথায় কোনও বোমা ফাটানো হয়নি। রাস্তার ধারে বোমা ছিল। সব বোমা উদ্ধার করে সব বোমা নিষ্ক্রিয় করেছে পুলিশ। সব বোমা উদ্ধার হয়েছে কোচবিহার থেকেই।

মুখ্য নির্বাচনী আধিকারিক বলেন, কোনও ঘটনার খবর পেয়েই সেখানে ছুটে যাওয়ার জন্য প্রস্তুত ছিল কুইক রেসপন্স টিম। শুক্রবার উত্তরবঙ্গের মোট ১২১টি কুইক রেসপন্স টিম কাজ করেছে। যার মধ্যে কোচবিহারে ৪৫টি ছিল। ২৭টি ছিল আলিপুরদুয়ারে, ৪৩টি জলপাইগুড়িতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *