BRAKING NEWS

লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিকদের নিয়ে এক বিশেষ বৈঠক করলেন উত্তর জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধন

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ১৬ এপ্রিল:
উত্তর জেলা শাসকের কনফারেন্স হলে আসন্ন ১৮তম লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে সাংবাদিকদের নিয়ে এক বিশেষ বৈঠক করেন জেলা শাসক দেবপ্রিয় বর্ধন। উপস্থিত ছিলেন উত্তর ত্রিপুরা জেলা পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী সহ অন্যান্য আধিকারিকরা।

জেলা শাসক জানান ২৬শে এপ্রিল সকাল সাতটা থেকে বিকাল ৪টা পর্যন্ত সাধারণের জন্য ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হবে। পোস্টাল ব্যালটে ভোট সংঘটিত হবে ২২ এপ্রিল এবং ২৩ এপ্রিল। ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল বাড়ি বাড়ি গিয়ে ভোট গ্রহণ পর্ব সম্পন্ন করা হবে।

তিনি আরো জানান, মোট ২৫০০ জন দিব্যাঙ্গ ভোটার রয়েছে উত্তর জেলায়। ৮৫ বছরের উপর ভোটার রয়েছে ১৯২২ জন। মোট ২৯৮ টি এলাকায় পোলিং স্টেশন স্থাপন করা হবে। ভোট গ্রহণ পর্ব এবং ভোটের কার্যকলাপ পরিলক্ষনের জন্য বহু সংখ্যক মাইক্রো অবজারভার রাখা হয়েছে। ওয়েব কাস্টিং এর জন্য ১০০% ব্যবস্থা করা হয়েছে। ১৪টি মডেল পোলিং স্টেশন স্থাপন করা হয়েছে। ১৭টি মহিলাদের দ্বারা নিয়ন্ত্রিত পোলিং স্টেশন রাখা হয়েছে। এই ১৭টি পোলিং স্টেশনে শুধুমাত্র মহিলারা কাজ করবে এমন নয়, বিভিন্ন রাজনৈতিক দলগুলিকে পোলিং এজেন্ট পর্যন্ত মহিলাদের রাখার অনুরোধ জানানো হয়েছে। উত্তর জেলায় দুইজন ট্রান্সজেন্ডার অর্থাৎ তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

পুলিশ সুপার জানান এই ভোটকে কেন্দ্র করে হোটেল গুলিতে চেকিং, যানবাহন  চেকিং এবং নাকা পয়েন্টগুলিতে চেকিং এর ব্যবস্থা কঠোর থেকে কঠোরতম ভাবে চলছে। ভোটের কার্যকলাপ পরিলক্ষনের জন্য কয়েকটি অতিরিক্ত সাবস্টেশন যেমন কদমতলা বিডিও অফিস ,দামছড়া বিডিও অফিস এবং জম্পুই ভিডিও অফিসের সু বন্দোবস্ত করে রাখা হয়েছে। ভোট চলাকালীন কোথাও ভোটিং মেশিন নিয়ে কোন ধরনের অসুবিধার সৃষ্টি হলে এই সাবস্টেশন গুলি থেকে তৎক্ষণাৎ পরিষেবা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *