BRAKING NEWS

পূর্ব আসনে বিজেপি প্রার্থীর এফিডেভিট নিয়ে প্রশ্ন তুললেন বিরোধীরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৫ এপ্রিল: পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের বিজেপি প্রার্থী কৃতি সিং দেববর্মার এফিডেভিট নিয়ে প্রশ্ন তুললেন বিধায়ক সুদীপ রায় বর্মন। ২০১৮ সাল এবং ২০২৪ সালের দুটি এফিডেভিটের মধ্যে অসামঞ্জস্যতা লক্ষ্য করে স্পষ্টিকরণ দাবি করলেন ইন্ডিয়াজোটের নেতৃত্বরা।

এদিন সাংবাদিক সম্মেলনে বিধায়ক সুদীপ রায় বর্মন দুটি এফিডেভিট সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বলেন, ২০১৮ সালে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কৃতি দেবী সিং নামে। এবং ২০২৪ সালের নির্বাচনে তিনি কৃতি দেবী দেববর্মন নামে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সর্বশেষ জানুয়ারি মাসে যে ভোটার তালিকা  বেরিয়েছে তাতে কৃতি দেবী সিং নামে ছত্রিশগড়ের ভোটার হিসেবে তার নাম রয়েছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তিনি যেই  নির্বাচন কমিশনের তরফ থেকে যে নথি ছত্রিশগড় থেকে তিনি নিয়ে আসবেন সেই মোতাবেকই ব্যালট পেপার, নমিনেশনে নাম উঠবে। কিন্তু এই নথি আসার পরও যদি তিনি এফিডেফিট করে থাকেন কৃতি দেবী দেববর্মন নামে, সেক্ষেত্রে যেকোনো দৈনিক পত্রিকায় সেটি ছাপানোর নিয়ম রয়েছে। কিন্তু এ ধরনের কোন এফিডেভিট ছাপানো হয়নি বলে জানালেন বিধায়ক সুদীপ রায় বর্মন। যদি ছাপানো হয়ে থাকে সেক্ষেত্রে তার প্রমাণ বিরোধীদের কাছে তুলে ধরার আহ্বান করেন তিনি।

এছাড়াও এছাড়াও দুটি এফিডেভিট এর মধ্যে শিক্ষাগত যোগ্যতা, ডিগ্রি সম্পর্কিত বিভিন্ন তথ্যের গরমিল রয়েছে বলে অভিযোগ করলেন বিধায়ক। তিনি বললেন দুটি এফিডেভিটে দু’রকমভাবে বিভিন্ন বিষয় লেখা রয়েছে। তার মানে, কোনো না কোনো এফিডেভিটে ভুল তথ্য রয়েছে। যা অনেক বড় একটি অপরাধ। এই বিষয়গুলি ভারতে নির্বাচন কমিশনের চোখ কিভাবে এড়িয়ে গেল তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এই বিষয়ে যাচাই করে উপযুক্ত প্রমাণ বিরোধীদের সামনে প্রকাশ করার দাবি জানিয়েছেন ইন্ডিয়া জোটের সদস্যরা। এই ভুয়ো কাগজপত্র জমা দেওয়ার জন্য পূর্ব ত্রিপুরার লোকসভা আসনের বিজেপি প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার করার দাবীও জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *