BRAKING NEWS

লোকালয়ে সাপের আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৫ এপ্রিল: দক্ষিণ মহেশপুর ২ নং ওয়ার্ডে কৃষ্ণ মজুমদারের বাড়িতে এক বিষধর সাপের খবর ছড়িয়ে পড়তেই কৌতহলি নারী-পুরুষের ভিড় জমে উঠে ওই বাড়িতে। শুধু এখানেই শেষ নয়।।খবর দেওয়া হয় যাত্রাপুর থানাতেও। পুলিশ ইন্সপেক্টর শ্যামসুন্দর রিয়াং এর নেতৃত্বে চলে আসেন চারজন বিএসএফ জওয়ান সহ ছয়জনের প্রতিনিধি দল। কিন্তু তারা তো সাপ ধরতে পারেন না , পুলিশ এই ব্যাপারে অভ্যস্ত না। খবর দেওয়া হয় কাঠালিয়া রেঞ্জ অফিসে। কিন্তু রেঞ্জের বাবুর কোন হদিস পাওয়া যায়নি।

দীর্ঘদিন ধরে তিনি কাঠালিয়া রেঞ্জ অফিসের দায়িত্বে থাকলেও তিনি সংশ্লিষ্ট এলাকার জনগণের নজরে আসেনা। এমনকি বনদপ্তরের ন্যূনতম কাজও তিনি করতে সক্ষম হননি। তবে যাই হোক, পুলিশ বাবুরা এসে খবর দেওয়া হয় কাঠালিয়া রেঞ্জের অন্তর্গত মাছিমা ফরেস্ট বিট অফিস। ওখান থেকে বিনয় দেববর্মা নেতৃত্বে সাতজন বনকর্মী এসে সাতটিকে উদ্ধার করে বস্তাবন্দী করে নিয়ে যায়।

প্রশিক্ষণপ্রাপ্ত বন কর্মী বিনয় দেববর্মা সংবাদ কর্মীকে জানান, দেখুন সাপটি এমন বিষধর নয়।  তবে কিছু কিছু বাড়ি ঘরের আশেপাশে থাকতে ওরা অভ্যস্ত। কারণ ওরা ইঁদুর খায়। কিন্তু মানুষকে দেখলে আঘাত করে। সাপট উদ্ধার হওয়ায় স্বতির নিশ্বাস ফেলেন সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *