BRAKING NEWS

জামিনে মুক্ত কল্যাণময়কে অন্য মামলায় গ্রেফতার করল সিবিআই

কলকাতা, ৩০ নভেম্বর (হি.স.): বৃহস্পতিবার নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলায় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে গ্রেফতার করল সিবিআই।

গ্রুপ-সি নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার তাঁকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সঙ্গে তাঁর গতিবিধিও নিয়ন্ত্রণ করা হয়েছিল। সব ঠিক থাকলে এক বছরেরও বেশি সময় পর বৃহস্পতিবার জেল থেকে বাইরে বেরোতে পারতেন কল্যাণময়। কিন্তু তা হল না।

জানা গিয়েছে, এই মামলায় আগেই কল্যাণময়কে গ্রেফতারের আবেদন জানিয়েছিলেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা। বুধবারই সেই আবেদন মঞ্জুর করেছে আলিপুরের বিশেষ সিবিআই আদালত।

আদালত সূত্রে খবর, নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলায় আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত কল্যাণময়ের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। ওই একই মামলায় অশোক সাহা, সুব্রত সামন্তেরও জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ মামলায় গত বছর গ্রেফতার করা হয়েছিল মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান কল্যাণময়কে। তারপর থেকে প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি ছিলেন তিনি। ১ বছরেরও বেশি জেলজীবন কাটানোর পর বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ শর্তসাপেক্ষে মুক্ত দিয়েছিল তাঁকে। কিন্তু শেষ অবধি জেলের বাইরে এখনও বেরনো হল না তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *