BRAKING NEWS

শিলচর ও আগরতলা পর্যন্ত দুটি ট্রেনের চলাচল সম্প্রসারণ, দুটি নতুন ট্রেনের পরিষেবাও শুরু হবে কাল

মালিগাঁও, ১৮ অক্টোবর : উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির রেল সংযোগ বৃদ্ধি করার লক্ষ্যে শিলচর ও আগরতলা পর্যন্ত দুটি ট্রেনের চলাচল সম্প্রসারণ করা হবে এবং দুটি নতুন ট্রেনের পরিষেবা শুরু করা হবে। ১৯ অক্টোবর ১৫৬১৭/১৫৬১৮ নং. গুয়াহাটি-দুল্লভছড়া-গুয়াহাটি ত্রি-সাপ্তাহিক এক্সপ্রেসের যাত্রার সূচনা হবে গুয়াহাটি থেকে এবং ১২৫১৪/১২৫১৩ নং. গুয়াহাটি-সেকেন্দ্রাবাদ-গুয়াহাটির পরিষেবা শিলচর পর্যন্ত সম্প্রসারণ করা হবে ও ট্রেনটি যাত্রার সূচনা করা হবে শিলচর থেকে। এছাড়াও ০৭৬৮৮/০৭৬৮৭ নং. আগরতলা-সাব্রুম-আগরতলা ডেমু ও ১২৫২০/১২৫১৯ নং. কামাখ্যা-লোকমান্য তিলক (টি)-কামাখ্যার পরিষেবা আগরতলা পর্যন্ত সম্প্রসারণ করা হয়েছে এবং একই দিনে আগরতলা থেকে যাত্রার সূচনা করা হবে।  

অসমের মুখ্যমন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মা ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী প্রোফেসর (ড.) মানিক সাহার পাশাপাশি অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা যথাক্রমে গুয়াহাটি ও আগরতলা রেলওয়ে স্টেশনে উপস্থিত থাকবেন। রেলওয়ে, যোগাযোগ এবং ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব অনলাইনের মাধ্যমে যাত্রার সূচনার এই অনুষ্ঠানে যোগদান করবেন। এছাড়াও শিলচর ও দুল্লভছড়ায় স্থানীয় সাংসদ/বিধায়ক ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।   

১২৫১৩/১২৫১৪নং. (সেকেন্দ্রাবাদ-শিলচর-সেকেন্দ্রাবাদ) এক্সপ্রেস ট্রেনটির সম্প্রসারিত পরিষেবার নিয়মিত যাত্রা ২১ অক্টোবর শনিবার সেকেন্দ্রাবাদ থেকে ১৬.৩৫ ঘণ্টায় শুরু হবে এবং সোমবার ২৩.২০ ঘণ্টায় শিলচর পৌঁছবে। ফেরত যাত্রার সময় ট্রেনটি শিলচর থেকে বুধবার ১৯.৫০ ঘণ্টায় রওনা দিবে এবং শনিবার ০৩.৩৫ ঘণ্টায় সেকেন্দ্রাবাদ পৌঁছবে। 

১২৫১৯/১২৫২০নং. (লোকমান্য তিলক টার্মিনাস-আগরতলা-লোকমান্য তিলক টার্মিনাস) এক্সপ্রেস ট্রেনটির সম্প্রসারিত পরিষেবার নিয়মিত যাত্রা ২২ অক্টোবর রবিবার লোকমান্য তিলক (টি) থেকে ০৭.৫০ ঘণ্টায় শুরু হবে এবং মঙ্গলবার ১৭.৫০ ঘণ্টায় আগরতলা পৌঁছবে। ফেরত যাত্রার সময় ট্রেনটি আগরতলা থেকে বৃহস্পতিবার ০৭.২০ ঘণ্টায় রওনা দিবে এবং শনিবার ১৬.১৫ ঘণ্টায় লোকমান্য তিলক (টি) পৌঁছবে।

০৭৬৮৮/০৭৬৮৭নং. (আগরতলা-সাব্রুম-আগরতলা) দৈনিক ডেমু স্পেশাল ট্রেনের নিয়মিত পরিষেবা ২০ অক্টোবর থেকে শুরু হবে। ট্রেনটি আগরতলা থেকে ১৩.৪০ ঘণ্টায় রওনা দিয়ে সাব্রুম পৌঁছবে ১৫.৫৫ ঘণ্টায়। ফেরত যাত্রার সময় ট্রেনটি সাব্রুম থেকে ১৬.২০ ঘণ্টায় রওনা দিয়ে আগরতলা পৌঁছবে ১৮.৫০ ঘণ্টায়।

১৫৬১৭/১৫৬১৮নং. (গুয়াহাটি-দুল্লভছড়া-গুয়াহাটি) এক্সপ্রেস ট্রেনের পরিষেবা ২১ অক্টোবর থেকে সপ্তাহে তিন দিন অর্থাৎ সোম, বুধ ও শনিবার গুয়াহাটি থেকে ২২.০০ ঘণ্টায় শুরু হবে এবং পরের দিন ০৯.৪৫ ঘণ্টায় দুল্লভছড়া পৌঁছবে। ফেরত যাত্রার সময় ট্রেনটি দুল্লভছড়া থেকে মঙ্গল, বৃহস্পতি ও রবিবার ১১.১০ ঘণ্টায় রওনা দিবে এবং একই দিনে ২৩.১৫ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছবে। 

তবে, উদ্বোধনী স্পেশাল ট্রেন ০২৫১৪নং. (শিলচর-গুয়াহাটি)শিলচর থেকে ১৫.৫০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন গুয়াহাটিতে ০১.৪০ ঘণ্টায় পৌঁছবে, ০২৫২০নং. (আগরতলা-গুয়াহাটি)আগরতলা থেকে ১৫.৫০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০৫.২০ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছবে, ০৭৬৮৬নং. (আগতলা-সাব্রুম) ডেমু ট্রেনটি আগরতলা থেকে ১৫.৫০ ঘণ্টায় রওনা দিয়ে সাব্রুমে একই দিনে ১৮.১০ ঘণ্টায় পৌঁছবে এবং ০৫৬১৭নং. (গুয়াহাটি-দুল্লভছড়া) ট্রেনটি গুয়াহাটি থেকে ১৫.৫০ ঘণ্টায় রওনা দিয়ে পরের দিন ০৩.০০ ঘণ্টায় দুল্লভছড়া পৌঁছবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *