BRAKING NEWS

১৪ সেপ্টেম্বর পুনেতে শুরু হবে আরএসএস-এর ৩দিনের সর্বভারতীয় সমন্বয় বৈঠক

নাগপুর, ৪ সেপ্টেম্বর (হি.স.) : এবছর মহারাষ্ট্রে আয়োজিত হতে চলেছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস)-এর সর্বভারতীয় সমন্বয় বৈঠক । সোমবার আরএসএস-এর পক্ষ থেকে জানান হয়, ১৪ সেপ্টেম্বর মহারাষ্ট্রের পুনেতে শুরু হবে এই বৈঠক । ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলা এই বৈঠকে বিভিন্ন সামাজিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। গত বছর ছত্তিশগড়ের রায়পুরে এই বৈঠক আয়োজিত হয়েছিল।

এই বৈঠকে সরসঙ্ঘচালক ডঃ মোহন রাও ভাগবত, মাননীয় সরকার্যবাহ শ্রী দত্তাত্রেয় হোসবলে এবং সঙ্ঘের পাঁচজন সহ-সরকার্যবাহ এবং অন্যান্য বিশিষ্ট অখিল ভারতীয় অধিকারীগণ উপস্থিত থাকবেন। সভায় সঙ্ঘের অনুপ্রাণিত ৩৬টি সংগঠনের প্রধান পদাধিকারীরা অংশ নেবেন। প্রধান সংগঠনগুলির মধ্যে রাষ্ট্র সেবিকা সমিতি, বনবাসী কল্যাণ আশ্রম, বিশ্ব হিন্দু পরিষদ, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ, ভারতীয় জনতা পার্টি, ভারতীয় কিষাণ সঙ্ঘ, বিদ্যা ভারতী, ভারতীয় মজদুর সঙ্ঘ, সংষ্কার ভারতী, সেবা ভারতী, সংস্কৃত ভারতী, অখিল ভারতীয় সাহিত্য পরিষদ এই বৈঠকে অংশগ্রহণ করবে। এসব সংশ্লিষ্ট সংগঠনের দায়িত্বপ্রাপ্ত কার্যকর্তারা সমাজ জীবনের বিভিন্ন ক্ষেত্রে সক্রিয় থাকেন। গত বছর ছত্তিশগড়ের রায়পুরে এই বৈঠক হয়েছিল।

এই সভায় অংশগ্রহণকারী সংগঠনের কার্যকর্তা সমাজ জীবনের বিভিন্ন ক্ষেত্রে তাদের অভিজ্ঞতা ও কাজের বিস্তারিত বিষয়ে আলোচনা করবেন। বৈঠকে বর্তমান জাতীয় পরিস্থিতির পাশাপাশি সামাজিক সম্প্রীতি, জল সংরক্ষণ ও পর্যাবরণ, পরিবার প্রবোধন, সেবামূলক কাজ, সামাজিক, অর্থনৈতিক ও জাতীয় নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে বিস্তৃত আলোচনা হবে। এছাড়াও সামাজিক পরিবর্তনের বিভিন্ন ক্ষেত্রে করণীয় সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *