BRAKING NEWS

আজ সুপার সানডে-তে প্লে-অফের সর্বশেষ লড়াই, পয়েন্ট টেবিলে কে কোন জায়গায়

মুম্বই, ২১ মে (হি.স.) : আজ প্লে-অফের সর্বশেষ লড়াই। এই লড়াইয়ে মুখোমুখি হচ্ছে দুটি দল। বেঙ্গালুরু খেলবে গুজরাটের বিরুদ্ধে আর গত পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই খেলবে হায়দ্রাবাদের বিরুদ্ধে।

এখনও পর্যন্ত হওয়া এ বারের আইপিএলের ৬৮টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলে কে কোন জায়গায় রয়েছে।
গুজরাট টাইটান্স:
গতবারের চ্যাম্পিয়ন গুজরাট আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে ব্যাঙ্গালোর বিরুদ্ধে। পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে গুজরাট টাইটান্স। এ বারের আইপিএলের প্লে অফে প্রথম দল হিসেবে উঠেছে গুজরাট। এখন পর্যন্ত আইপিএলে ১৩টি ম্যাচে খেলে ৯টি জয়, ৪টি হার হয়েছে গুজরাটের। টাইটান্সদের নেট রান রেট ০.৮৩৫। পয়েন্ট ১৮।

চেন্নাই সুপার:

পয়েন্ট টেবলের ২ নম্বরে আছে ধোনির চেন্নাই সুপার কিংস। গ্রুপের সব ম্যাচ তাদের খেলা হয়ে গেছে। গ্রুপ পর্বের ১৪টি ম্যাচের মধ্যে ৮টি জয় ও ৫টি হার ও ১টি ম্যাচ অমীমাংসিত সিএসকের। পয়েন্ট ১৭। নেট রান রেট ০.৬৫২। শনিবার দিল্লিকে হারিয়ে প্লে-অফে উঠেছে তারা।
লখনউ সুপার:
লিগ টেবলের ৩ নম্বরে রয়েছে লখনউ সুপার জায়ান্টস। গ্রুপ পর্বে ১৪টি ম্যাচে খেলে ৭টি জয় ও ৫টি হার ও ১ ম্যাচ অমীমাংসিত সুপার জায়ান্টসের। লখনউয়ের নেট রান রেট ০.২৮৪। পয়েন্ট ১৫।

আরসিবি:

আপাতত লিগ টেবলের ৪ নম্বরে রয়েছে আরসিবি। মুম্বইয়ের সঙ্গে একই পয়েন্ট থাকলেও আরসিবির নেট রান রেট ভালো। এখনও অবধি এই আইপিএলে ১৩টি ম্যাচে খেলে ৭টি জয় ও ৬টিতে হেরেছেন বিরাট কোহলিরা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেট রান রেট ০.১৮০। আরসিবির মোট পয়েন্ট ১৪। প্লে-অফে যেতে হলে আজ বিরাটদের হারাতে হবে গুজরাটকে। তা হলে প্লে অফের টিকিট মিলবে বিরাটদের।
রাজস্থান রয়েলস:
পয়েন্ট টেবলের ৫ নম্বরে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। গ্রুপ পর্বে ১৪টি ম্যাচে খেলে ৭টি জয় ও ৭টি হার পিঙ্ক আর্মির। রাজস্থানের নেট রান রেট ০.১৪৮। রাজস্থানের পয়েন্ট ১৪। আরসিবি ও মুম্বই আজ হেরে গেলে রাজস্থানের প্লে অফে ওঠার একটা সুযোগ থাকছে।

মুম্বাই ইন্ডিয়ান্স:
পয়েন্ট টেবলের ৬ নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আজ রোহিতদের প্লে অফে ওঠার সুযোগ রয়েছে। চলতি আইপিএলে ১৩টি ম্যাচে খেলে ৭টি জয় ও ৬টি হার সূর্যকুমার যাদবদের। মুম্বইয়ের নেট রান রেট -০.১২৮। পয়েন্ট ১৪। যেহেতু নেট রানরেটে আরসিবির থেকে পিছিয়ে রয়েছে মুম্বই, তাই প্লে অফে ওঠার জন্য অঙ্ক রয়েছে রোহিতের দলের। আরসিবি যদি গুজরাটের বিরুদ্ধে হারে আর মুম্বই যদি হায়দরাবাদের বিরুদ্ধে বড় ব্যবধানে জেতে তবেই প্লে অফে উঠবে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

নাইট রাইডার্স:

আপাতত লিগ টেবলের ৭ নম্বরে নীতীশ রানার কলকাতা নাইট রাইডার্স থাকলেও তাদের প্লে-অফে ওঠার স্বপ্ন ভঙ্গ হয়েছে। এ বারের আইপিএলের গ্রুপ পর্বে ১৪টি ম্যাচে খেলে ৬টি জয় ও ৮টি হার কেকেআরের। নাইটদের নেট রান রেট -০.২৩৯। পয়েন্ট ১২।
পঞ্জাব কিংস:
লিগ টেবলের ৮ নম্বরে থেকে এ বারের আইপিএল শেষ করল পঞ্জাব কিংস। শিখর ধাওয়ানের দল এ বারের আইপিএলে ১৪টি ম্যাচের মধ্যে ৬টিতে জিতেছে ও ৭টিতে হেরেছে। প্রীতির পঞ্জাবের পয়েন্ট ১২। নেট রান রেট -০.৩০৪। তারাও এবার আইপিএল থেকে বিদায় নিয়েছে।

দিল্লি ক্যাপিটালস:

পয়েন্ট টেবলের ৯ নম্বরে থেকে এ বারের আইপিএল শেষ করল ডেভিড ওয়ার্নারের দল। দিল্লি ক্যাপিটালস এ বার গ্রুপ পর্বে ১৪টি ম্যাচে খেলে ৫টিতে জিতেছে ও ৯টিতে হেরেছে। দিল্লির নেট রান রেট -০.৮০৮। পয়েন্ট ১০। হায়দরাবাদ আজ জিতলে ৯ নম্বরে চলে আসতে পারে।
সানরাইজার্স হায়দরাবাদ:
লিগ টেবলের ১০ নম্বরে রয়েছে এইডেন মার্করামের সানরাইজার্স হায়দরাবাদ। আজ মুম্বইয়ের বিরুদ্ধে নামবে হায়দরাবাদ। এ বারের আইপিএলে এখনও অবধি ১৩টি ম্যাচে হায়দরাবাদের ৪টি জয় ও ৯টি হার। পয়েন্ট ৮। হায়দরাবাদের নেট রান রেট -০.৫৫৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *