BRAKING NEWS

পড়ুয়া ও শিক্ষকের হাতে নিগৃহীত বিজেপি-র শিক্ষক নেতা

কলকাতা, ২৪ মার্চ (হি স)। শুক্রবার একদল পড়ুয়া ও শিক্ষকের হাতে নিগৃহীত হয়েছেন ভারতীয় যুব জনতা মোর্চার প্রাক্তন রাজ্য সহ সভাপতি ও সক্রিয় বিজেপি কার্যকর্তা অধ্যাপক ড. সৌগত বাগচী। আহত হয়ে তিনি হাসপাতালে আসেন। এ ব্যাপারে কাউকে গ্রেফতারের খবর মেলেনি।

সৌগতবাবু সাউথ মালদা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক। তাঁর অভিযোগ, আমি আজ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে খাতা জমা দিতে এসেছিলাম। তৃণমূলের কিছু ছেলে আমার সাথে দুর্ব্যবহার করে। তারা কন্ট্রোলার সেকশনের কর্মী। আমি প্রতিবাদ করে কন্ট্রোলারের কাছে মৌখিকভাবে অভিযোগ জানাই।

প্রায় ৪০ মিনিট পরে সাড়ে তিনটা নাগাদ আমাকে কন্ট্রোলারের ঘরে ডাকা হয়। ২৫-৩০ টা ছেলে আমাকে হেনস্থা করে। অভি এবং রাজু ঘোষ নামে দুটি ছেলে ওদের নেতৃত্বে ছিল। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক সৌগত পাল-সহ কিছু ছেলে মিলে আমি যে চেয়ারে বসি সেই চেয়ার থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। চড় থাপ্পড় মারে। একটু পরে এক পাশে ডেকে নিয়ে সৌগত পাল আমাকে চেয়ারে বসিয়ে গলা টিপে ধরে।

আমি প্রতিহত করার চেষ্টা করলে তিনি আমাকে তিন চারবার একইভাবে মারতে উদ্যত হন। আমি যদি না ঠেকানোর চেষ্টা করতাম তাহলে হয়তো আজকে আমার মৃত্যু হতো। এ মত অবস্থায় কন্ট্রোলার বিশ্বরূপ সরকার এবং বাংলা বিভাগের প্রধান সাধন সাহা নীরব দর্শকের ভূমিকা পালন করেন।

দোষীদের শাস্তির দাবিতে এর পর গৌড় বঙ্গ বিশ্ববিদ্যালয় কন্ট্রোলারের ঘরের সামনে অবস্থান বিক্ষোভে বসি। আমি আমার জীবনহানির সম্ভাবনা দেখছিলাম। সন্ধ্যা ছ’টার পর মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে আমাকে আহত অবস্থায় আনা হয়। সেখানে প্রাথমিক শুশ্রূষার পর তিনি ইংলিশবাজার থানায় গিয়ে বিশদে জানান। এ ব্যাপারে কাউকে গ্রেফতারের খবর মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *