BRAKING NEWS

বাংলাদেশ নিয়ে যুক্তরাষ্ট্রের মাতব্বরি মানায় না, যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে বাংলাদেশের বিদেশ মন্ত্রী

ঢাকা, ৮ জানুয়ারি (হি.স): বাংলাদেশের বিদেশ মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে বলেছেন, যাদের নিজেদের নির্বাচন প্রশ্নবিদ্ধ, তাদের বাংলাদেশের নির্বাচন নিয়ে মাতব্বরি মানায় না। বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনও লুকোচুরি হয় না। চাইলে যেকোনও দেশ পর্যবেক্ষণ করতে পারে।
রবিবার সকালে বাংলাদেশের সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৬টি ই-গেট স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন বিদেশ মন্ত্রী আব্দুল মোমেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রেইসের বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণ করার ঘোষণার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে বাংলাদেশের বিদেশ মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে আনুষ্ঠানিকভাবে ই-গেট উদ্বোধন করেন তিনি।
মন্ত্রী বলেন, ‘আমেরিকা ১৪ বারে স্পিকার নির্বাচিত করেছে। বাংলাদেশে তো এরকম কোনও ঝামেলা নাই। আমেরিকার ৮২ না ৭২ পার্সেন্ট (শতাংশ) জনগণ মনে করে আমেরিকার ডেমোক্রেসি খুব দুর্বল। আর রিপাবলিকান পার্টির ৭৭ পার্সেন্ট মনে করে যে, গত প্রেসিডেন্সি ইলেকশন ছিল ফ্রড ইলেকশন এবং দে হ্যাভ স্টোলেন দ্য ইলেকশন (তারা ভোট চুরি করেছে)। এই রকম তাদের মনমানসিকতা। আমাদের দেশেও কিছু লোক এই ধরনের আছে।’
উদ্বোধন শেষে গত শুক্রবার মার্কিন বিদেশ মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রেইসের বাংলাদেশের নির্বাচন নিয়ে দেওয়া বক্তব্যের বিষয়টি তুলে ধরলে বিদেশ মন্ত্রী যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে নানা প্রশ্নের কথা তুলে ধরেন। যুক্তরাষ্ট্রের বিদেশ মন্ত্রণালয়ের মুখপাত্র বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন পর্যবেক্ষণের ঘোষণা দিয়েছেন, এক্ষেত্রে নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নিয়ে সরকারের অবস্থান জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘কোনো সমস্যা নেই। (বিদেশি পর্যবেক্ষক) আমরা অ্যালাউ করবো। উই হ্যাভ নাথিং টু হাইড (আমাদের গোপন করার কিছুই নেই)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *