BRAKING NEWS

বরাক উপত্যকার তিন জেলায় বনধ পালনে ব্যপক সাড়া

শিলচর (অসম), ১৮ নভেম্বর (হি.স.): বিডিএফের ডাকা বনধ বরাক উপত্যকার তিন জেলায় ব্যাপক প্রভাব ফেলেছে । পিকেটার ছাড়াই বলতে গেলে সফল হয়েছে শুক্রবার বনধ । তিন জেলায় বনধ ছিল সর্বাত্বক । অনেকে এটাকে আবার ঐতিহাসিক বনধ বলেই উল্লেখ করেছেন । সকাল পাঁচটা থেকে বারো ঘন্টার বনধ উপত্যকার গ্রাম-শহরে ব্যাপক সাড়া ফেলেছে। কিছু স্থানে পিকেটার্স থাকলেও অধিক স্থানে কোন পিকেটার্স ছিলেন না। জনগণের সমর্থনেই বনধে প্রভাব পড়েছে। সকালে শিলচর শহর থেকে চারজন পিকেটারকে গ্রেফতার করা হয় । গ্রেফতার হন বিডিএফ মিডিয়া সেলের আহ্বায়ক হৃষীকেশ দে ও বাঙালি নবনির্মাণ সেনার তিন সদস্য।

হাইলাকান্দিতে জোরদারভাবে বনধ পালন হয়েছে । বিভিন্ন সংগঠন সমর্থন জানিয়ে বনধকে সফল করতে ময়দানে নামেন কর্মকর্তারা । দুপুরে গ্রেফতার হন রাইজর দলের নেতা জহির উদ্দিন লস্কর সহ ১৫ জন সদস্য । কৃষক মুক্তির নেতৃত্বে প্রতিবাদকারীদের কৃষ্ণপুর এলাকার জাতীয় সড়ক থেকে গ্রেফতার করে লালা থানায় নিয়ে আসে পুলিশ ।

করিমগঞ্জে বনধ একশ শতাংশ সফল । সকাল থেকেই বাজার সমিতি দোকানপাট বন্ধ রাখলেও কিছু যানবাহন চলাচল করলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শুনশান শহরে যাত্রী না থাকার কারনে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে । ব্যাঙ্ক, সহ অন্যান্য কিছু প্রতিষ্ঠান খোলা হলে বেলা দশটার সময় পিকেটাররা বনধ পালন করার আহ্বান জানালে সাড়া মেলে । পিকেটারদের আহ্বানে বন্ধ করা হয় আর্থিক লেনদেন করা প্রতিষ্ঠানগুলি । এই জেলায় কোন গ্রেফতারের খবর পাওয়া যায়নি ।

উল্লেখ্য, তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদে বরাকের প্রার্থীদের জন্য অন্তত ১০০০ চাকরির ব্যবস্থা করা, মেঘালয়ের উগ্র জাতীয়তাবাদী সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা সহ অনুপজাতিদের উপর নির্যাতন বন্ধের নিশ্চয়তা প্রদান, বরাকের সুপারি ব্যাবসাকে প্রশাসনিক আগ্রাসন থেকে মুক্ত করা ও গনতান্ত্রিক আন্দোলনে পুলিশি আতিসয্যের প্রতিবাদে শুক্রবার ভোর পাঁচটা থেকে বারঘন্টা ব্যাপী বরাক বনধের ডাক দেয় বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট ।

আজ শুক্রবার শান্তিপূর্ণ ভাবে এই বনধ্ সফল হওয়ায় বরাক উপত্যকার সর্বস্তরের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন আহ্বান বিডিএফ মুখ্য আহ্বায়ক প্রদীপ দত্তরায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *