BRAKING NEWS

ডিমা হাসাও জেলায় শুরু বীর লাচিত বরফুকনের ৪০০-তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে অনুষ্ঠান

হাফলং (অসম), ১৮ নভেম্বর (হি.স.) : বীর লাচিত বরফুকনের ৪০০-তম জন্মজয়ন্তী আজ শুক্রবার থেকে ডিমা হাসাও জেলায় শুরু হয়েছে। আগামী ২৪ নভেম্বর লাচিত বরফুকনের ৪০০-তম জন্মজয়ন্তী। কিন্তু তার এক সপ্তাহ আগে থেকেই শুরু হয়ে গেছে লাচিত বরফুকনের জন্মজয়ন্তী উদযাপন।

রাজ্যের গৃহ মন্ত্রালয়ের নির্দেশে ডিমা হাসাও পুলিশ তিনদিনব্যাপী বীর লাচিত বরফুকনের জন্মজয়ন্তী বিভিন্ন কার্যসূচির মাধ্যমে পালন করছে। শুক্রবার সকাল ৮-টায় লাচিত বরফুকনের জন্মজয়ন্তীর সঙ্গে সংঙ্গতি রেখে হাফলং ট্যাক্সিস্ট্যান্ড থেকে ডিমা হাসাও পুলিশ এক প্যারেডের আয়োজন করে। এই প্যারেডে অংশগ্রহণ করেছে অসম পুলিশ, অসম পুলিশের কমান্ডো ব্যাটালিয়ন, পঞ্চম আসাম পুলিশ ব্যাটালিয়ন, এপিআরও, অগ্নিনির্বাপক বাহিনী, গৃহরক্ষী বাহিনী, আসাম রাইফেলস, এনসিসি বয়েজ গার্লস ও স্কাউট গাইড বয়েজ গার্লস-এর মোট ১০টি ট্রুপ।

আজ সকালে হাফলং ট্যাক্সিস্ট্যান্ড থেকে প্যারেড আরম্ভ হয়ে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদ সচিবালয়ের টেনিস গ্রাউন্ডে গিয়ে শেষ হয়। সেখানে বীর লাচিত বরফুকনের প্রতিচ্ছবিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ডিমা হাসাওয়ের পুলিশ সুপার ময়ঙ্ক কুমার এবং পঞ্চম আসাম পুলিশ ব্যাটালিয়নের লামহাও ডুংগেল। তাঁরা বীর লাচিত বরফুকনের জীবনীর উপর আলোকপাত করে বক্তব্য পেশ করেছেন।

আগামীকাল শনিবার লাচিত বরফুকনের জন্মজয়ন্তী উপলক্ষ্যে ডিমা হাসাও পুলিশের উদ্যোগে হাফলং উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের মধ্যে অঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২০ নভেম্বর সকালে প্রথমে ডিমা হাসাও পুলিশের উদ্যোগে বৃক্ষ রোপণ কার্যসূচি। তার পর স্বচ্ছ ভারত অভিযানের অধীনে হাফলং শহরে সাফাই অভিযান চালাবে জেলা পুলিশ। ওইদিন বেলা ১১টায় হাফলং থানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে রক্তদান শিবির।

অন্যদিকে, আজ শুক্রবার ডিমা হাসাও জেলা প্রশাসন এবং জেলা পরিবহণ বিভাগের উদ্যোগে লাচিত বরফুকনের জন্মজয়ন্তী উপলক্ষ্যে হাফলং সাংস্কৃতিক ভবন থেকে এক বিশাল শোভাযাত্রা সমগ্র শহর পরিক্রমা করে পুনরায় হাফলং সাংস্কৃতিক ভবনে এসে শেষ হয়। এদিন এই শোভাযাত্রার সূচনা করেন জেলাশাসক নাজরিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *