BRAKING NEWS

জাতীয় প্রেস দিবসে করিমগঞ্জে সাংবাদিকের পুস্তক উন্মোচন

করিমগঞ্জ (অসম), ১৬ নভেম্বর (হি.স.) : জাতীয় প্রেস দিবস উপলক্ষ্যে করিমগঞ্জ জেলা তথ্য ও জনসংযোগ বিভাগের আয়োজিত অনুষ্ঠানে ‘আমার বাবা রাইমোহন দেবনাথ ও বরাকের বাউল সাধনা’ শীৰ্ষক পুস্তকের আবরণ উন্মোচন করেছেন করিমগঞ্জ কলেজের প্রাক্তন অধ্যক্ষ তথা বরাক উপত্যকা বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. রাধিকারঞ্জন চক্রবর্তী।
প্রেস ক্লাব করিমগঞ্জের সভাপতি তথা বরিষ্ঠ সাংবাদিক মিহির দেবনাথের লেখা এই পুস্তক উন্মোচন করে ড. চক্রবর্তী বলেন, মা-বাবার ঋণ শোধ করা যায় না। তবুও বাবার সেই সব দিনের কর্মময় জীবন এবং বরাকের বাউলশিল্পের সাধনার তত্ত্ব যেভাবে পুস্তকে তুলে ধরেছেন মিহির দেবনাথ তা কম বড় কথা নয়। আমরা জানি, কোনওদিনই মা-বাবার ঋণ শোধ করা যায় না। তবুও তাঁদেরকে স্মরণ করা এবং তাঁদেরকে স্মরণীয় করে রাখার যে প্রচেষ্টা সাংবাদিক মিহির দেবনাথ নিয়েছেন তা প্রশংসার যোগ্য। তিনি সংবাদপত্র এবং সাংবাদিকদের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিষ্ঠ সাংবাদিক সতু রায়, করিমগঞ্জের সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত জেলা তথ্য ও জনসংযোগ আধিকারিক বহ্নিখা চেতিয়া, রবীন্দ্র সদন মহিলা কলেজের অধ্যক্ষ অশোক দাস সাংবাদিক চন্দন রায়, অসীম দেব, রবীন্দ্রসদন কলেজের মাসকমের অধ্যাপক হোসেন মোহম্মদ বজলুল নূর, প্রেস ক্লাবের সম্পাদক অরূপ রায় প্রমূখ।
‘আমার বাবা রাইমোহন দেবনাথ ও বরাকের বাউল সাধনা’ শীর্ষক পুস্তকটি সঠিক সাহিত্য পত্রিকা থেকে প্রকাশিত হয়েছে। লেখক তথা সাংবাদিক মিহির দেবনাথ এই পুস্তকটি উৎসর্গ করেছেন ভাষা সংগ্রামী ও প্রাক্তন সাংবাদিক সতু রায় এবং প্রাক্তন সাংসদ জননেতা ললিতমোহন শুক্লোবৈদ্যকে।
প্রসঙ্গত, সাংবাদিক মিহির দেবনাথের লেখা অন্য আরও তিনটি পুস্তক যেমন কাঙ্গাল দাসের দোতারা ও অন্যান্য গল্প (গল্প সংকলন), মন্দ্র সপ্তক (গল্প সংকলন), এবং ঝিনুকে মুক্তা (প্রবন্ধ সংকলন)। অনুষ্ঠানটি রবীন্দ্রসদন কলেজের সভাকক্ষে সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *