BRAKING NEWS

বিজেপি ক্ষমতায় এলে হিমাচলে অভিন্ন সিভিল কোড চালু করা হবে: অমিত শাহ

জসওয়ান-প্রাগপুর/নাগরোটা (হিমাচল প্রদেশ), ৬ নভেম্বর (হি.স.) : জয় রাম ঠাকুর সরকার ক্ষমতায় ফিরে এলে হিমাচল প্রদেশে অভিন্ন সিভিল কোড কার্যকর করা হবে বলে রবিবার দ্বিতীয় নির্বাচনী সমাবেশে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেন। এদিনের তাঁর দ্বিতীয় নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় বিজেপি ক্ষমতায় ফিরে ভোট দিলে সরকারী কর্মচারীদের বেতন ব্যবস্থায় অনিয়ম দেখার প্রতিশ্রুতিও দিয়েছিলেন।

তিনি বলেন, যদি আপনি জয়রাম ঠাকুর সরকারকে নির্বাচিত করেন, আমি আপনাকে প্রতিশ্রুতি দিচ্ছি যে হিমাচল প্রদেশে সাধারণ নাগরিক বিধি কার্যকর করা হবে। কেউ এটি থামাতে পারবে না। অভিন্ন সিভিল কোড বাস্তবায়ন ছাড়াও বিজেপি পার্বত্য রাজ্যের জন্য তার নির্বাচনী ইশতেহারে সরকারি চাকরি, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এবং বিভিন্ন বিভাগে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়েছে।
মহিলাদের অন্তত দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনা করতে তাদের মেয়েদের উৎসাহিত করার আহ্বান জানিয়ে শাহ বলেন, সরকার তাদের টু-হুইলার উপহার দেবে। সকালে স্কুলে চড়ে স্কুলে যাবেন এবং সন্ধ্যায় সবজি বাড়িতে আনতেও সাহায্য করবে। আগের দিন কাংড়া জেলার নাগরোটাতে একটি নির্বাচনী সমাবেশে শাহ দাবি করেন, বিজেপি হিমাচল প্রদেশের নিম্ন এবং উপরের উভয় অংশেই জয়ী হবে। ঐতিহ্যগতভাবে, কংগ্রেস রাজ্যের উপরের অংশে একটি শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিল।

তিনি ইশতেহারে কংগ্রেসের দেওয়া ভোটের গ্যারান্টিগুলিকেও কটাক্ষ করে বলেন, হিমাচল প্রদেশের জনগণ সেই দলের ভোটের গ্যারান্টিগুলিতে বিশ্বাস করবে না। প্রসঙ্গত, আগামী ১২ নভেম্বর নির্বাচন হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *