BRAKING NEWS

হিজাব বিরোধী আন্দোলনে সমর্থনে ইরানে পিটিয়ে খুনের অভিযোগ নামী সেফ মেহরশাদ শাহিদিকে

তেহরান, ১ নভেম্বর (হি.স.): ইরানে এখনও প্রবলভাবে বেড়ে চলছে হিজাব বিরোধী আন্দোলন। আর এবার হিজাব বিরোধী বিদ্রোহকে সমর্থন করায় প্রাণ দিতে হল ইরানের অন্যতম জনপ্রিয় শেফ মেহরশাদ শাহিদিকে । প্রসঙ্গত, ইরানে এই হিজাব বিরোধী আন্দোলনের সূত্রপাত হয় ২২ বছরের তরুণী মাহাসা আমিনীর মৃত্যুর পর থেকে।

মাহাসা আমিনী হিজাব না পড়ায় তাঁকে ইরানের নীতি পুলিশের হাতে গ্রেফতার হতে হয় এবং তারপর পুলিশি অত্যাচারের জেরে তাঁর প্রাণ যায়। আর তারপর থেকেই ইরানে জ্বলছে প্রতিবাদের আগুন। মহিলারা হিজাব জ্বালিয়ে দিচ্ছেন, চুল কেটে ফেলছেন। এই পরিস্থিতিতে হিজাব বিরোধী আন্দোলনে যোগ দিয়েছিলেন মেহরশাদ শাহিদি। আর সেই অপরাধেই তাঁকে প্রাণ দিতে হল ইরানের রেভেলিউশনারি গার্ড ফোর্সের হাতে। শোনা যাচ্ছে, মেহরশাদ শাহিদিকে পিটিয়ে খুন করা হয়েছে।

শাহিদির পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, তাঁদের ছেলে হৃদরোগে মারা গিয়েছে বলার জন্য প্রশাসনের তরফ থেকে ব্যাপকভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে। অন্যদিকে শাহিদিকে পিটিয়ে মারা হয়েছে বলে যে অভিযোগ করা হচ্ছে, তা খারিজ করে ইরানের প্রধান বিচারপতি জানিয়েছেন, শাহিদির দেহে বা মাথায় কোথাও কোন আঘাতের চিহ্ন নেই। মনে করা হচ্ছে, ইরানের জনপ্রিয় ব্যক্তিত্ব মেহরশাদ শাহিদির মৃত্যু নতুন করে সেখানে অশান্তি বাড়াতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *