BRAKING NEWS

এনসিসি রাজ্যকে খরচের হিসেব দিলেই মিলবে টাকা , দাবি রাজ্যের অর্থমন্ত্রীর

কলকাতা, ২৬ অক্টোবর (হি. স.) : এনসসি-র দাবি গত ২ বছর ধরে টাকা বকেয়া রেখেছে রাজ্য। ফান্ড থেকে দেওয়া হচ্ছে না কোনও টাকা। বকেয়া প্রায় ১০ কোটি টাকা। তা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এই বিষয়ে মুখ খুললেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

এনসিসির দাবি, প্রাপ্য অর্থ দেওয়া হচ্ছে না। শুধু তাই নয় দাবি, রাজ্য এনসিসি’র জন্য ২৫ শতাংশ টাকা দেয়। সেই বরাদ্দও কাটছাঁট করা হয়েছে। দাবি, অর্থ বকেয়া থাকার জন্যই আটকে রয়েছে বি ও সি সার্টিফিকেটের পরীক্ষা। মানে প্রায় ৪১ হাজার ক্যাডেটের পরীক্ষা এখনও নেওয়া হয়নি অর্থের অভাবে।

অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, এনসিসি রাজ্যকে খরচের হিসেব দিলেই মিলবে টাকা। এই প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, চলতি মাস পর্যন্ত এনসিসি’র সমস্ত পাওনা মিটিয়ে দিয়েছে রাজ্য।

উল্লেখ্য, ন্যাশনাল ক্রেডিট কোরসের দাবি, গত দু’ বছর মিলে বকেয়া রয়েছে প্রায় ১০ কোটি। জানা গিয়েছে, এই বিষয়ে রাজ্যের এডিজি (এনসিসি) একটি চিঠি দিয়েছে ডিজিকে (এনসিসি)। আরও জানা গিয়েছে, গত মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত মোট ৬ দফায় এই বিষয়ে রাজ্যের সঙ্গে যোগাযোগ করেছে এনসিসি। রাজ্যের মুখ্যসচিব এবং অর্থ সচিবের সঙ্গেও যোগাযোগ করা হয়েছিল বলে জানা গিয়েছে।

এনসিসি’র পক্ষ থেকে বলা হয়েছে, টাকার অভাবে ক্যাম্পের আয়োজন করাও সম্ভব হচ্ছে না। উল্লেখ্য, এনসিসিকে রাজ্য ২৫ ও কেন্দ্র ৭৫ শতাংশ ফান্ড দেয়। তবে এনসিসি সূত্রে খবর, আগে ফান্ডের টাকা রাজ্য দেয়। তারপরে ৭৫ শতাংশ ফান্ড দেয় কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *