BRAKING NEWS

কর্ণাটকে মঠ থেকে উদ্ধার লিঙ্গায়েত ধর্মগুরুর ঝুলন্ত দেহ, তদন্তে পুলিশ

বেঙ্গালুরু, ২৫ অক্টোবর (হি.স.): কর্ণাটকে মঠ থেকে এক লিঙ্গায়েত ধর্মগুরুর দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল । রামনগর জেলার কাঞ্চুগাল বন্দেমাঠ এলাকায় একটি মঠে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়। ওই ধর্মগুরু আত্মহত্যা করছেন বলে অনুমান পুলিশের। মঠে তাঁর ঘর থেকে দু’পাতার সুইসাইড নোটও মিলেছে বলেও দাবি। ঘটনাস্থলে এসে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিজের ঘর থেকে উদ্ধার হয়েছে বাসবলিঙ্গ স্বামীজী নামে ওই ধর্মগুরুর ঝুলন্ত দেহ। গত ২৫ বছর ধরে রামনগরের ওই মঠের প্রধান সন্ন্যাসীর পদে ছিলেন ওই ধর্মগুরু। উদ্ধার হওয়া সুইসাইড নোটে প্রয়াত ধর্মগুরু অভিযোগ করেছেন, মঠের বেশ কয়েকজন সতীর্থ তাঁকে পদ থেকে সরানোর ষড়যন্ত্র শুরু করছিল। যদিও ষড়যন্ত্রকারী কারা, কেন তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নিলেন, সেই বিষয়ে সুইসাইড নোটে তিনি কিছু লিখিছেন কিনা, তা নিয়ে মুখ খোলেনি পুলিশ। আপাতত একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত চালাচ্ছে পুলিশ।-হিন্দুস্থান সমাচার / কাকলি

করিমগঞ্জে মালেগড় নকআউট ফুটবল টুর্নামেন্ট শুরু, উদ্বোধনী ম্যাচে ২-১ গোলে জয়ী ভাঙা গোল ক্লাব
করিমগঞ্জ (অসম), ২৫ অক্টোবর (হি.স.) : ফের জমে উঠেছে লাতু এলাকায় ফুটবলের আসর। শুরু নকআউট ফুটবল প্রতিযোগিতা। নাম দেওয়া হয়েছে ঐতিহাসিক সিপাহী বিদ্রোহের সাক্ষী শহিদভূমি মালেগড়ের নামে। চতুর্থবারের মতো আয়োজক লাতু ফুটবল কমিটি।

লাতু মডেল হায়ার সেকেন্ডারি স্কুকের খেলার মাঠে আজ থেকে শুরু হয়েছে নকআউট ফুটবল প্রতিযোগিতা। পরিচালনা করার জন্য গঠন করা হয়েছে লাতু ফুটবল কমিটির ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি। ৮-টি ফুটবল দলকে নিয়ে আয়োজিত নকআউট ফুটবল প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে রয়েছে নগদ কুড়ি হাজার টাকা ও বিজয়ী ট্রফি। দ্বিতীয় পুরস্কার নগদ দশ হাজার টাকা ও রানার্স-আপ ট্রফি। রয়েছে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় সহ সেরা গোল-কিপারের জন্য আকর্ষণীয় পুরস্কার।

নকআউট প্রতিযোগিতাটি চলবে ৬ নভেম্বর পৰ্যন্ত। বরাক উপত্যকার ৮-টি ফুটবল দলকে নিয়ে আয়োজিত টুর্নামেন্টে রয়েছে ১১টি ম্যাচ।

মঙ্গলবার ছিল উদ্বোধনী প্ৰতিযোগিতায় খেলেছে ভাঙা গোল ক্লাব বনাম লঙ্গাই ইয়ং স্টার ক্লাব। মাঠ ভরতি দর্শকের উপস্থিতিতে মালেগড় নকআউট টুর্নামেন্ট উদ্বোধনী ম্যাচে নিজের জয় হাসিল করেছে ভাঙা গোল ক্লাব। নির্ধারিত সময়ে উদ্ভোধনী ম্যাচ ভাঙা গোল ক্লাবের সঙ্গে খেলতে নেমে রীতিমতো হিমশিম খেতে হয়েছে লঙ্গাই ইয়াং স্টার ক্লাবকে। খেলা শুরু হওয়ার ১৫ মিনিটের মাথায় বিপক্ষের জালে বল ফেলে ভাঙা গোল ক্লাবের আলু। ফের ৪০ মিনিটের মাথায় লঙ্গাই ইয়ং স্টার ক্লাবের জালে বল ফেলে ভাঙা গোল ক্লাবের মসেস।

একসময় ২-০ গোলের বোঝা মাথায় নিয়ে আক্রমণাত্মক হয়ে বিপক্ষের রক্ষণভেদ করতে মরিয়া হয়ে ওঠেন লঙ্গাই ইয়ং স্টার ক্লাবের খেলোয়াড়রা। এতে সাফল্য আসে শেষের ৪৪ মিনিটে। লঙ্গাইর আব্দুল জলিল ভাঙা গোল ক্লাবের নেটে বল ফেলে ম্যাচ কিছুটা সমতায় আনলেও শেষ রক্ষা হয়নি। নির্ধারিত সময় শেষ হয়ে গেলে ২-১ গোলে বিজয়ী হয় ভাঙা গোল ক্লাব।

লাতু ফুটবল কমিটি আয়োজিত মালেগড় নকআউট টুর্নামেন্টের উদ্ভোধনী ম্যাচে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অসম প্রদেশ কংগ্রেস কমিটির কার্যনির্বাহী সভাপতি তথা উত্তর করিমগঞ্জের বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ, মাইজগ্রাম সুতারকান্দি জেলা পরিষদ সদস্যা প্রতিনিধি বজলুল হক চৌধুরী, ৩৭ নম্বর ব্যাটালিয়ন বিএসএফের তেশুয়া বিওপি-র কোম্পানি কমান্ডার আজাদ সিং, ইন্সপেক্টর দীপক মল্লিক, লাতু মডেল হায়ার সেকেন্ডারি স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিশ্বজ্যোতি দে, পুরাহুরিয়া জিপি সভাপতি ইশফাক আহমেদ চৌধুরী।

উদ্ভোধনী ম্যাচ পরিচালনার দায়িত্বে ছিলেন জেলা ক্রীড়া সংস্থার রেফারি মৃণালকান্তি দাস, সহকারী ছিলেন সৌমিত্র দাস এবং বিপ্লব দাস। চতুর্থ রেফারির দায়িত্ব সামলান বিশ্বজিৎ দাস। বুধবার মালেগড় নকআউট টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে বালিয়া ফেন্ডস্ ক্লাব খেলবে সেরুলভাগ মারেরা ইয়ং স্টার ক্লাবের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *