BRAKING NEWS

আজ থেকে প্রয়াগরাজে আরএসএস-র চার দিনের অখিল ভারতীয় কর্মী মণ্ডলের সভা শুরু

প্রয়াগরাজ, ১৬ অক্টোবর (হি.স.) : আজ রবিবার থেকে প্রয়াগরাজে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের(আরএসএস) চার দিনের অখিল ভারতীয় কর্মী মণ্ডলের সভা শুরু হবে। উত্তরপ্রদেশের প্রয়াগরাজ জেলার বাৎসল্য ইনস্টিটিউটে এই সভা হবে। অখিল ভারতীয় কার্যকারী মণ্ডল সভা শেষ হবে ১৯ অক্টোবর। সংঘের সমস্ত ৪৫টি প্রদেশের সমস্ত প্রান্ত সংঘচালক, কার্য্যবাহ এবং প্রচারক এবং তাদের সহ-প্রান্ত সংঘচালক, সহ-প্রান্ত কার্যবাহ এবং সহ-প্রান্ত প্রচারক বার্ষিক সভায় অংশগ্রহণ করবেন।

আরএসএসের অখিল ভারতীয় প্রচার প্রধান সুনীল আম্বেকর শনিবার সাংবাদিকদের বলেন, পূজনীয় সরসঙ্ঘচালক ডঃ মোহন ভাগবত, সরকার্য্যবাহ দত্তাত্রেয় হোসাবলে, সহ সরকার্য্যবাহ সহ জাতীয় স্তরের অন্যান্য কর্মীরা এবং কার্যকারী মণ্ডলের সদস্যরাও উপস্থিত থাকবেন।

তিনি আরও বলেন, চার দিনের বৈঠকটি বার্ষিক কর্মপরিকল্পনার অগ্রগতি পর্যালোচনা করবে যা এই বছরের মার্চ মাসে আয়োজিত অখিল ভারতীয় প্রতিনিধি সভায় প্রণীত হয়েছিল। বৈঠকে সাংগঠনিক কাজ সম্প্রসারণ এবং সংঘ শিক্ষা ভার্গ নিয়েও আলোচনা করা হবে। দেশের গুরুত্বপূর্ণ সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা হবে।

এছাড়াও, বিজয়াদশমী উপলক্ষে সরসঙ্ঘচালক তাঁর বক্তৃতায় যে গুরুত্বপূর্ণ বিষয়গুলি তুলে ধরেছিলেন, সেগুলি অনুসরণ করার উপায় নিয়ে বৈঠকে আলোচনা হবে। এছাড়া আরএসএস ২০২৫ সালে শতবছর পূর্ণ করবে এবং সেজন্য বৈঠকটি সারা দেশে শাখার সংখ্যা প্রসারিত করার পরিকল্পনা বিবেচনা করা হবে। তিনি আরও জানান, বর্তমানে ৫৫ হাজার শাখা স্থান রয়েছে এবং আরএসএস এর লক্ষ্য ২০২৪ সালের মার্চের মধ্যে এর সংখ্যা এক লাখে উন্নীত করা। বৈঠকে প্রস্তাবিত সংঘ শিক্ষা ভার্গ (তৃতীয় বছর) নিয়েও আলোচনা করা হবে যা ১৪ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত নাগপুরে আয়োজিত হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিজয়াদশমী উপলক্ষে সরসঙ্ঘচালকের বক্তৃতায় মাতৃভাষায় শিক্ষা, সামাজিক সাম্য, সমাজের সকল শ্রেণীর মধ্যে সম্বাদ প্রক্রিয়া এবং নারীর ক্ষমতায়ন নিয়ে আলোচনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *