BRAKING NEWS

আজাদের পরে ছয় প্রাক্তন বিধায়ক এবং মন্ত্রীও কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন

জম্মু, ২৬ আগস্ট (হি.স.): প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ দল থেকে পদত্যাগ করার পরে, শুক্রবার তাঁর সমর্থনে ছয় প্রাক্তন বিধায়ক এবং মন্ত্রীও দল থেকে পদত্যাগ করেছেন। এর মধ্যে পাঁচজন সম্মিলিতভাবে পদত্যাগ করেছেন এবং একজন প্রাক্তন মন্ত্রী পৃথকভাবে পদত্যাগ করেছেন।  
গুলামনবী আজাদের সমর্থনে দল ছেড়ে যাওয়া ছয়জন প্রাক্তন কংগ্রেস বিধায়ক এবং প্রাক্তন মন্ত্রীদের মধ্যে পাঁচজন সম্মিলিতভাবে পদত্যাগ করেছেন এবং একজন প্রাক্তন মন্ত্রী পৃথকভাবে পদত্যাগ করেছেন। যে কংগ্রেস নেতারা সম্মিলিতভাবে পদত্যাগ করেছেন তাদের মধ্যে রয়েছেন জিএম সারোরি, রাজ্য কংগ্রেস কমিটির প্রাক্তন সহ-সভাপতি ও প্রাক্তন মন্ত্রী, বর্তমান সহ-সভাপতি এবং রাজ্য কংগ্রেস কমিটির প্রাক্তন মন্ত্রী হাজি আবদুল রশিদ, প্রাক্তন বিধায়ক ও এমএলসি মো আমিন ভাট, অনন্তনাগের বর্তমান জেলা প্রধান এবং প্রাক্তন বিধায়ক গুলজার আহমেদ ওয়ানি এবং দলের বর্তমান এসটি সেলের চেয়ারম্যান প্রাক্তন বিধায়ক চৌধুরী মহম্মদ আকরাম। তাদের গণ পদত্যাগের পরপরই প্রবীণ কংগ্রেস নেতা ও প্রাক্তন মন্ত্রী আরএস চিবের পদত্যাগের খবরও সামনে আসে।  
চিব সোনিয়া গান্ধীর কাছে তাঁর পাঠান পদত্যাগপত্রে লিখেছেন যে, তিনি কয়েক বছর ধরে জম্মু ও কাশ্মীরে অনেক উত্থান-পতন দেখেছেন। তিনি বলেন, সে কথা মাথায় রেখে মানুষকে উন্নত ভবিষ্যতের দিকে নিয়ে যেতে গোলামনবী আজাদের মত একজন বলিষ্ঠ নেতা প্রয়োজন। আমার মনে হয় কংগ্রেস পার্টি আর সেই ভূমিকা পালন করতে সক্ষম নয়। দলের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে মতবিরোধ বাড়ছে। তাই আমি মনে করি কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ থেকে আমার পদত্যাগই সেরা বিকল্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *