BRAKING NEWS

ভারতীয় ক্রিকেট দলে ত্রিপুরার মণিশঙ্কর

আগরতলা, ২১ আগস্ট।। ভারতীয় ‘‌এ’ দলে ত্রিপুরার মণিশঙ্কর মুড়াসিং। অবিশ্বাস্য হলেও এমনই সংবাদ প্রকাশ হয়েছে ভিনরাজ্যের এক সংবাদপত্রে। তবে বি সি সি আই থেকে এ ব্যাপারে কোনও সবুজ সঙ্কেত দেওয়া হয়নি। এমনকী ঘোষনা হয়নি ভারতীয় ‘‌এ’ দল। ১ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে‌‌ ৪ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় ‘‌এ’ দল। ওই দলে রাখা হয়েছে ত্রিপুরার সাবেক রণজি অধিনায়ক তথা অলরাউন্ডার মণিশঙ্কর মুড়াসিংকে। দলে অধিনায়ক হিসাবে রাখা হয়েছে শুভমন গীলকে। ৪ দিনের দলে রাখা হলেও জায়গা পাননি একদিবসীয় প্রস্তুতি ম্যাচে। 

আজ সদর সিনিয়র টি-‌২০ ক্রিকেটের ফাইনাল ম্যাচে মাঠে নামার আগে ওই খবর কিছুটা বাড়তি উৎসাহ এনে দিলো স্পিডস্টার মণিশঙ্করকে। ‌২০০১ সালে অনূর্ধ্ব-‌১৫ ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন ত্রিপুরার দুই প্রতিভাবান অলরাউন্ডার রাজেশ বনিক এবং তুষার সাহা। মালয়েশিয়ায় এশিয়া কাপ এবং ইংল্যান্ডে বিশ্বকাপ খেলেছিলেন ত্রিপুরার ওই দু ক্রিকেটার ভারতীয় দলের জার্সি গায়ে জড়িয়ে। দুবছর আগে ভারতীয় ‘‌এ’ দলে ত্রিপুরার প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে খেলেছেন ঋজু সাহা। এবার মণিশঙ্কর। সোস্যাল মিডিয়ায় ওই খবর ছড়িয়ে পড়তেই অভিনন্দনের বণ্যায় ভাসতে থাকলেন মণিশঙ্কর‌। তবে যতক্ষণ বি সি সি আই থেকে দল ঘোষনা করা না হয় ততক্ষণ তেমন কিছু বলতে চাইছেন না বর্তমানে ব্লাডমাউথ ক্লাবের ওই অধিনায়ক। 

স্পষ্টভাবেই বলেন,”যতক্ষণ না ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ড থেকে দল ঘোষনা করা না হবে ততক্ষণ কিছুটা টেনশনে থাকবো। ভারতীয় ‘‌এ’ দলে সুযোগ পেলে অনেক কিছু শিখতে পারবো। যা ত্রিপুরার হয়ে আগামী দিনে আরও ভালো খেলতে সাহায্য করবে‌”। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ‘‌এ’ দলের অধিনায়ক হিসাবে রাখা হয়েছে শুভমন গীলকে। 

এছাড়া দলে রয়েছেন ইয়াশ দুবে, হানুমা বিহারী, রজত পতিদার, সরফরাজ খান, উয়াশিংটন সুন্দর, কে এস ভারত (‌‌উইকেট রক্ষক), শ্যামস মুলানি, জলজ সাক্সেনা, শারদুল ঠাকুর, মহম্মদ সিরাজ, যশাভি জশোয়াল, শুভম শর্মা, অক্ষয় ওয়াদকর (‌উইকেট রক্ষক)‌‌,শাহবাজ আহমেদ এবং মণিসঙ্কর মুড়াসিং। এছাড়া একদিবসীয় প্রস্তুতি ম্যাচে ভারতীয় ‘‌এ’ দলে রয়েছেন  শুভমন গীল (‌অধিনায়ক), পৃথ্বি শহ, ঋতুরাজ গাইকোয়ার্ড, হনুমা বিহারী, ইশান কিষান (‌‌উইকেট রক্ষক)‌‌‌,ওয়াশিংটন সুন্দর, ঋষি ধাওয়ান, প্রবীন দুবে, ময়াঙ্ক মারকান্ডে, প্রশীদ কৃষ্ণা, মহম্মদ সিরাজ,  কে এস ভারত (‌‌উইকেট রক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, পুলকিত নারাং , রাহুল চাহার এবং ইয়াশ দয়াল।  ‌‌

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *