BRAKING NEWS

প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্তের হাতে উন্মোচিত ‘নয়া ঠাহর’-এর শারদ সংখ্যা

গুয়াহাটি, ১৯ আগস্ট (হি.স.) : অসমে টনা ১৩ বছর ধরে বাংলা নিউজ পোর্টাল ‘নয়া ঠাহর’ চলছে, এ-কথা জেনে খুশি হয়েছি। আজ শুক্রবার এক জন্মাষ্টমীর শুভ দিনে ‘নয়া ঠাহর’-এর শারদ সংখ্যা উন্মোচন করে বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত।

আজ পুরনো বিধাযক হস্টেলে নিজের আবাসে ‘নয়া ঠাহর’-এর শারদ সংখ্যা উন্মোচন করে প্রাক্তন মুখ্যমন্ত্রী মহন্ত আরও বলেন, অসম থেকে বাংলা পত্রিকা প্রকাশ করতে গিয়ে নানা প্রতিকূলতার মধ্যে পড়তে হয়, তা তিনি জানেন। ‘নয়া ঠাহর’-এর উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামনা করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত।

বিশিষ্ট বামপন্থী নেতা হেমেন দাস ‘নয়া ঠাহর’ সম্পর্কে বলেন, এই পত্রিকা বাঙালি-অসমিয়ার মধ্যে এক সেতু গড়েছে। পত্রিকার বিষয়বস্তুর গ্রহণযোগ্যতাও অনেক বেশি। ‘নয়া ঠাহর’-র শারদ সংখ্যা বেশ উন্নতমানের হয়েছে। গুয়াহাটি মহানগর থেকে এমন পত্রিকা প্রকাশের কথা ভাবা যায় না। তিনি বাঙালিদের বিরুদ্ধে একাংশ অসমিয়ার ব্যবহার, আবার বাঙালিদের অসমিয়ার প্রতি অনীহার সমালোচনা করেন। ‘নয়া ঠাহর’ দুই ভাষিক জনগোষ্ঠীর মধ্যে সুসম্পর্ক গড়ে তুলেছে।
‘নয়া ঠাহর’ গোষ্ঠীর প্রধান উপদেষ্টা পদ্মশ্রী জয়শ্রী গোস্বামী মহন্ত সম্পাদক অমল গুপ্তের প্রয়াত পত্নী সান্ত্বনা গুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, এই পত্রিকার পেছনে তাঁর ত্যাগ ছিল অপরিসীম। এই পত্রিকার সহ-সম্পাদিকা জয়শ্রী আচার্য আজকের শারদ সংখ্যা উন্মোচন সভা পরিচালনা করেন। সাংবাদিক সঙ্গীতা শইকিয়া, দেবযানী পাটিকর, পিয়ালী ঘোষ দে প্রমুখ ‘নয়া ঠাহর’-এর শারদ সংখ্যা উন্মোচনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *