BRAKING NEWS

দেশের গৌরব, অহংকার, মান-সম্মানে আঁচ আসতে দেওয়া হবে না : রাজনাথ সিং

নয়াদিল্লি, ১৩ আগস্ট ( হি.স.) : ভারতের গর্ব, অহংকার, সম্মান ও মর্যাদার কোনও ক্ষতি হতে দেওয়া হবে না। দেশবাসীকে আশ্বস্ত করতে গিয়ে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং একথা বলেন।

শনিবার তিনি যোধপুর জেলার সালওয়া কালানে সাহস, বীরত্ব ও ভক্তির প্রতীক বীর দুর্গাদাস রাঠোড়ের মূর্তি উন্মোচন উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন, অনেকে ভুল বোঝাবুঝি তৈরি করার চেষ্টা করেছে। তিনি বলেন, যেসব রাজনৈতিক দল এ ধরনের কথা বলে, সেখানে রাজনীতি করা উচিত নয় যেখানে দেশের সম্মান ও সম্মানের কথা আসে।
তিনি বলেন, কোনও রাজনীতিবিদ সীমান্তে গিয়ে সীমান্ত রক্ষা করে না। এই মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া লাল সীমান্ত রক্ষা করে এবং সুযোগ পেলে আত্মত্যাগ করতেও পিছপা হন না এবং কাউকে সীমান্তে ঢুকতে দেন না।

বীর দুর্গাদাসের আত্মত্যাগের কথা স্মরণ করে তিনি বলেন, রাজনীতি করা হয় ক্ষমতা তৈরির জন্য নয়, রাজনীতি করা হয় সমাজ ও দেশ গড়ার জন্য।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বুককে ৫৬ ইঞ্চি হিসাবে বর্ণনা করে তিনি আরও বলেন, তিনি দেশের সম্মানের সম্পূর্ণ যত্ন নিয়েছেন এবং এটিকে কখনও আগুনে পড়তে দেননি। আগে দেশের নিরাপত্তা বলয় এতটা শক্তিশালী ছিল না, কিন্তু আজ নিরাপত্তা বলয় আগের চেয়ে আরও শক্তিশালী হয়েছে এবং ভারত দুর্বল দেশের মধ্যে নেই, যদিও এটি শক্তিশালী দেশের মধ্যে গণনা করা হচ্ছে।

তিনি বলেন, দেশকে স্বনির্ভর করার জন্য প্রধানমন্ত্রী মোদীর আহ্বানে এখন সেনাবাহিনীর প্রয়োজনীয় জিনিসপত্র দেশেই তৈরি হতে শুরু করেছে এবং আমরা এটি ভারতে তৈরি করে সারা বিশ্বের জন্য তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, আগে ৪৮ থেকে ৬৮ শতাংশ মানুষ অন্য দেশ থেকে অস্ত্র, ট্যাংক, শেল ইত্যাদি পণ্য আমদানি করত। কিন্তু এখন তা কমে এসেছে এবং মাত্র ৩৫ শতাংশ আমদানি করে। তিনি বলেন, পারস্পরিক সম্প্রীতি ও ভ্রাতৃত্বের সম্পর্ক বজায় রাখতে হবে। কিছু শক্তি তা ভাঙার চেষ্টা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *