BRAKING NEWS

বুধবার জিজ্ঞাসাবাদের জন্য আবার সোনিয়াকে তলব করল ইডি

নয়াদিল্লি, ২৬ জুলাই (হি.স.) : কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধীকে মঙ্গলবার দু’দফায় ছ’ঘণ্টা জেরা করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ন্যাশনাল হেরাল্ড কাণ্ডে বুধবার ফের জিজ্ঞাসাবাদের জন্য কংগ্রেস নেত্রীকে তলব করে সমন পাঠিয়েছে ইডি।
মঙ্গলবার সকালে মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা ও ছেলে রাহুল গান্ধীকে সঙ্গে নিয়ে ইডি-র দিল্লির দফতরে হাজিরা দেন সোনিয়া গান্ধী। বিগত কয়েকদিনের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার ইডি-র মুখোমুখি হন সোনিয়া গান্ধী। দুপুরে কিছু সময়ের জন্য ইডি-র দফতর থেকে বেরোন সোনিয়া, তাঁকে বিকেল ৩.৩০ মিনিট নাগাদ ফের ডাকা হয়। সেই মতো দুপুরের খাওয়াদাওয়ার পর ফের ইডি-র দফতরে আসেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী। ইডি সোনিয়া গান্ধীকে দু’দফায় ছ’ঘণ্টা জেরা করে।বুধবার আবার কংগ্রেস সভানেত্রীকে জেরা করা হবে। সমন পাঠিয়েছে ইডি।
 ইডির আধিকারিকরা জানিয়েছেন, কোভিডবিধি মেনেই জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চালানো হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় লাগাতার দু’জন চিকিৎসক ছিলেন দফতরে। বাইরে দাঁড়িয়ে ছিল অ্যাম্বুল্যান্স। বাড়ি থেকে যে পথে সোনিয়া ইডির দফতরে গিয়েছিলেন, সেই রাস্তার ধারে বসানো হয়েছিল ব্যারিকেড।
এর আগে সোনিয়াকে সোমবার হাজিরা দিতে বলা হয়েছিল, কিন্তু নতুন করে সমন পাঠিয়ে মঙ্গলবার হাজিরা দিতে বলা হয়। সেই মতো এদিন সকালে ইডি-র মুখোমুখি হন সোনিয়া গান্ধী। প্রসঙ্গত, প্রথম পর্যায়ে সোনিয়া গান্ধীকে প্রায় ২ ঘন্টা ধরে জেরা করেছিল ইডি। সোনিয়াকে ইডি-র জেরার প্রেক্ষিতে উত্তাল হয়ে উঠেছিল দিল্লি-সহ দেশের বিভিন্ন রাজ্য। মঙ্গলবারও সোনিয়াকে ইডি-র জেরার প্রতিবাদে দিল্লিতে বিক্ষোভ দেখিয়েছে কংগ্রেস। দিল্লির পাশাপাশি দেশের বিভিন্ন রাজ্যে বিক্ষোভে সামিল হন কংগ্রেস নেতা-কর্মীরা। দিল্লিতে বিক্ষোভ দেখানোর সময় কংগ্রেস নেতা রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, কে সি বেণুগোপাল, অধীর রঞ্জন চৌধুরী-সহ ৫০ জন কংগ্রেস সাংসদকে আটক করা হয়। নতুন দিল্লির ডিসিপি জানিয়েছেন, ৫০ জন সাংসদকে সংসদের কাছে উত্তর ফোয়ারা থেকে আটক করা হয়েছে। তাঁদের কিংসওয়ে ক্যাম্প পুলিশ স্টেশনে আটক করা হয়েছে।
প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের আর্থিক তছরুপের ঘটনায় গত বৃহস্পতিবারও সনিয়াকে নিজেদের দফতরে বসিয়ে জেরা করে ইডি। শুক্রবার সমন পাঠিয়ে আবার সোমবার জেরার জন্য ডেকে পাঠানো হয় কংগ্রেস সাংসদকে। পরে এক দিন পিছিয়ে দেওয়া হয় জিজ্ঞাসাবাদ। এর আগে একই মামলায় পাঁচ দিন প্রায় ৫০ ঘণ্টা ধরে জেরা করা হয় রাহুলকে।
হিন্দুস্থান সমাচার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *