BRAKING NEWS

Fire:বিদ্যালয়ের মিড-ডে-মিলের ঘর পুড়ে ছাই

আগরতলা, ১৩ জুলাই : আগুনে ভষ্মিভূত বিদ্যালয়ের মিড-ডে-মিলের ঘর। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের অভিযোগ, নাশকতার আগুনে পুড়েছে ওই ঘর। ঘটনা ইন্দ্রনগর ইংরেজি মাধ্যম উচ্চ বিদ্যালয়ে। 

ঘটনার বিবরনে জানা গেছে, বিদ্যালয়ে সকালে কর্মীরা এসে দেখতে পান মিড-ডে-মিলের ঘরের ভেতরে দাউ দাউ করে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের। তারা ছুটে এসে ঘটনাটি প্রত্যক্ষ করেছেন।

বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের দাবি, মিড-ডে-মিলের ঘরের ভেতরে বৈদ্যুতিক সংযোগ নেই। ফলে শর্ট সার্কিট থেকে আগুন লাগার সম্ভাবনা নেই। এছাড়াও আগুন লাগার মত কোন উপকরণ ঘরের ভেতর ছিল না। ফলে স্পষ্টতই বোঝা যাচ্ছে, নাশকতার উদ্দেশ্যে অগ্নিকাণ্ড সংঘটিত করেছে। বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা আরো জানান, ইতিপূর্বেও বেশ কয়েকবার বিদ্যালয়ের সম্পত্তি নষ্ট করার চেষ্টা করা হয়েছে। চুরি করা হয়েছে বিদ্যালয়ের ফ্যান। কিন্তু অবাক করার বিষয় প্রত্যেকবারই থানার দ্বারস্থ হয়েও পুলিশের পক্ষ থেকে তেমন কোন সাহায্য পাওয়া যায়নি।শিক্ষক-শিক্ষিকাদের বক্তব্য অনুযায়ী, বিদ্যালয়ের মিড-ডে-মিলের অর্গানাইজার কোন নোটিশ ছাড়াই তিন দিন ধরে মিড-ডে-মিলের যাবতীয় কাজ বন্ধ রেখেছেন। ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, অগ্নিকাণ্ডের সঙ্গে মিড-ডে-মিলের পরিচালকদের যোগ রয়েছে।  তবে, অল্পের জন্য রক্ষা পেয়েছে স্কুলের সকাল বিভাগের কচিকাঁচা ছাত্রছাত্রীরা। যদি আগুন আরো ছড়িয়ে পড়তো তাহলে পার্শ্ববর্তী ঘনবসতি এলাকাও ক্ষতিগ্রস্ত হতো বলে ধারণা করছে এলাকাবাসী। শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের অবিলম্বে শাস্তি প্রদান করা হোক, এমনই দাবি উঠেছে সচেতন মহল থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *