BRAKING NEWS

Rajnath Singh:অগ্নিপথ প্রকল্প যুব ও দেশের স্বার্থে বৈপ্লবিক সংস্কার আনবে: প্রতিরক্ষা মন্ত্রী

নয়াদিল্লি, ২ জুলাই ( হি. স.) : প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং শনিবার তেলেঙ্গানায় ভারত ডায়নামিক্স লিমিটেডের (বিডিএল) ভানুর ইউনিট পরিদর্শন করলেন। এই সময় তিনি প্রতিরক্ষা পাবলিক সেক্টর আন্ডারটেকিংস-র বেশ কয়েকটি নতুন উত্পাদন সুবিধা জাতিকে উত্সর্গ করেন। এর মধ্যে রয়েছে ভানুর ইউনিটে ওয়ারহেড সুবিধা এবং কাঞ্চনবাগ ইউনিটে রেডিও ফ্রিকোয়েন্সি (আরএফ) সিকার সুবিধা। এই সুবিধাটি ভবিষ্যতের সমস্ত ক্ষেপণাস্ত্রের লক্ষ্য ট্র্যাকিংয়ের জন্য ব্যবহার করা হবে, যা ৫০ কোটি টাকা বিনিয়োগে স্থাপন করা হয়েছে।

বিডিএল-এর গবেষক, প্রকৌশলী, প্রযুক্তিবিদ এবং অন্যান্য কর্মীদের উদ্দেশে প্রতিরক্ষামন্ত্রী, ‘মেক ইন ইন্ডিয়া, মেক ফর দ্য ওয়ার্ল্ড’-এর দৃষ্টিভঙ্গির সঙ্গে সঙ্গতি রেখে বিদেশী সংস্থাগুলির সাথে সহযোগিতায় দেশীয় পণ্য তৈরি করে স্বনির্ভরতার দিকে ইতিবাচক দৃষ্টিভঙ্গির প্রশংসা করেন। তিনি আগামী পাঁচ বছরের জন্য একটি স্বদেশীকরণ পরিকল্পনা প্রণয়ন এবং প্রথম দুই বছরের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য বিডিএলকে অভিনন্দন জানান। রাজনাথ সিং আশা প্রকাশ করেন, এই সংস্থা ক্ষেপণাস্ত্র উৎপাদনের ক্ষেত্রে ভারতকে ‘স্বনির্ভর’ করতে বড় ভূমিকা পালন করবে। ভবিষ্যতের অস্ত্র তৈরির সুযোগকে বৈচিত্র্যময় করবে এবং এই সুবিধা বর্তমান এবং ভবিষ্যতের উভয় ক্ষেপণাস্ত্রের জন্য ব্যবহার করা হবে।
এদিন প্রতিরক্ষা মন্ত্রী বিডিএল-এর বিশাখাপত্তনম ইউনিটে কেন্দ্রীয় গুদামজাতকরণ সুবিধারও উদ্বোধন করেন। এই অত্যাধুনিক সুবিধার মধ্যে রয়েছে একটি উল্লম্ব ক্যারোজেল সিস্টেম, যান্ত্রিক কম্প্যাক্টর এবং মোটরযুক্ত কম্প্যাক্টর। এই সুবিধাটি ৬.৯০ কোটি টাকা বিনিয়োগে নির্মিত হয়েছে। তিনি সরকারি জুনিয়র কলেজে মাল্টিপারপাস কমিউনিটি হল, জিমনেসিয়াম, বিজ্ঞান পরীক্ষাগার, জেলা পরিষদ স্কুলে নয়টি অতিরিক্ত ক্লাস রুম, পশ্চিম গোদাবরী জেলার সৈনিক মাধভরম গ্রামের প্রাথমিক বিদ্যালয়ে দুটি অতিরিক্ত ক্লাস রুম উদ্বোধনও করেন। বিডিএল ক্যাম্পাসে জাতির পিতা মহাত্মা গান্ধীর একটি মূর্তিও উন্মোচন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *