BRAKING NEWS

বিধায়ক হিসেবে শপথ নিলেন তিন নবনির্বাচিত, বাকি রইলেন মুখ্যমন্ত্রী

আগরতলা, ২৮ জুন : মঙ্গলবার ত্রিপুরা বিধানসভা ভবন আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করলেন নবনির্বাচিত তিন জন বিধায়ক। তাদের মধ্যে দুজন শাসকদল বিজেপির বিধায়ক এবং অপর একজন কংগ্রেস দলের বিধায়ক। মঙ্গলবার দুপুরে ত্রিপুরা বিধানসভা ভবন আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করলেন তিনজন নবনির্বাচিত বিধায়ক। সম্প্রতি অনুষ্ঠিত চারটি বিধানসভা কেন্দ্রের ওপর নির্বাচনে চার জন বিধায়ক নির্বাচিত হলেও টাউন বড়দোয়ালী কেন্দ্রের বিধায়ক ডক্টর মানিক সাহা এদিন আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেননি। কংগ্রেস দলের বিধায়ক সুদীপ রায় বর্মন এবং বিজেপি দলের বিধায়ক স্বপ্না দাস পাল এবং যুবরাজ নগর কেন্দ্রের বিধায়ক মলিনা দেবনাথ মঙ্গলবার বিধানসভা ভবন আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেছেন।

টাউন বড়দোয়ালী কেন্দ্রের বিধায়ক ডক্টর মানিক সাহা রাজ্যসভারও সাংসদ। বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করার আগে তাকে সংসদের পদ থেকে ইস্তফা দিতে হবে। সে কারণেই ডক্টর মানিক সাহা মঙ্গলবার আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেননি। তিনি বর্তমানে রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। এদিন শপথগ্রহণ অনুষ্ঠানে বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী নবনির্বাচিত তিনজন বিধায়ককে শপথ বাক্য পাঠ করান।

মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা শপথ গ্রহণ না করার কারণ সম্পর্কে জানতে চাওয়া হলে বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী জানান, তিনি একদিকে যেমন বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন ঠিক তেমনি তিনি রাজ্যসভার সদস্যও। তিনি নিজেই ঠিক করবেন রাজ্যসভার সদস্য হিসাবে থাকবেন নাকি বিধায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। এই প্রসঙ্গে তিনি আরো বলেন, যেহেতু ডঃ মানিক সাহা রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করছেন সেহেতু তিনি হয়তো রাজ্যসভার সদস্যপদ ছেড়ে বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করবেন।

বিধায়ক হিসেবে আজ শপথ গ্রহণ না করার কারণ সম্পর্কে জানতে চাওয়া হলে ডঃ মানিক সাহা জানান যেহেতু তিনি রাজ্যসভার সদস্য হিসেবে নির্বাচিত সেহেতু আইনগত দিকগুলো বিচার বিবেচনা করেই তিনি পরবর্তী সময়ে বিধায়ক হিসেবে আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করবেন। তবে খুব শীঘ্রই এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

বিধায়ক হিসেবে শপথ গ্রহণ করার পর কংগ্রেস দলের বিধায়ক সুদীপ রায় বর্মনকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, জনগণ যেভাবে তাকে আশীর্বাদধন্য করেছেন সেই প্রতিদান দিতে তিনি প্রস্তুত। জনগণের সেবা করা তার লক্ষ্য। ইতিপূর্বে তিনি জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করেছেন। রাজ্যবাসী সে সম্পর্কে অবগত রয়েছেন। এবারও কংগ্রেস দলের বিধায়ক হিসেবে জনগণের বিভিন্ন সমস্যা ও দুঃখ দুর্দশার কথা বিধানসভায় তুলে ধরতে তিনি বদ্ধপরিকর বলে জানিয়েছেন।

কংগ্রেস দলের একমাত্র বিধায়ক হিসেবে সুদীপ রায় বর্মন জয়ী হওয়ায় তিনি দারুন খুশি বলেও জানিয়েছেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মানিক সাহা সহ মন্ত্রিসভার অন্যান্য সদস্য ও বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *