BRAKING NEWS

মা-এর শততম জন্মদিনে আবেগ ঘন পোস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

কলকাতা, ১৮ জুন (হি.স.):শনিবার শতবর্ষে পা রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী । মায়ের জন্মদিনে পা ধুইয়ে দিয়ে আশীর্বাদ প্রার্থনা করলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, তিনি নিজের ওয়েবসাইটে লিখলেন একটি ব্লগও। সেখানে তিনি লেখেন মা, শুধুমাত্র একটি শব্দ নয়, জীবনের অনুভূতি, যার মধ্যে ভালবাসা, ধৈর্য, বিশ্বাস, সমস্ত কিছু রয়েছে।

প্রধানমন্ত্রী লিখছেন,”আজ আমি অত্যন্ত আনন্দিত এবং ভাগ্যবান বোধ করছি যে আমার মা শ্রীমতী হীরাবেন তাঁর শততম বছরে পদার্পণ করছেন। এটি তাঁর জন্মশতবর্ষ হতে চলেছে। আমার বাবা যদি বেঁচে থাকতেন, তিনিও গত সপ্তাহে তাঁর ১০০ তম জন্মদিন উদযাপন করতেন। ২০২২ একটি বিশেষ বছর, কারণ আমার মায়ের শতবর্ষী বছর শুরু হচ্ছে।”

তিনি আরও লিখেছেন,”মা অভিধানে থাকা শুধু একটি শব্দ নয়। এটি বিপুল পরিমাণ এক আবেগকে ব্যাখ্যা করে। ভালবাসা, ধৈর্য্য, বিশ্বাস ও আরও অনেক কিছু। সারা পৃথিবীজুড়ে, দেশ, কাল, ভুগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তাঁর মায়ের প্রতি এক বিশেষ ভালোবাসার স্থান থাকে। একজন মা শুধু একটি শিশুকে জন্মই দেয় না, বরং তাঁকে বড় করে তোলে, তাঁকে বাঁচিয়ে তোলে, আত্মবিশ্বাসে ভরিয়ে তোলে। আর সেই সময়ে মায়েরা আত্মত্যাগ করেন নিজের সন্তানের জন্য।”

তিনি এও লিখেছেন, “মায়ের তপস্যা একজন ভালো মানুষ তৈরি করে। তার স্নেহ একটি শিশুকে মানবিক মূল্যবোধ এবং সহানুভূতিতে পূর্ণ করে। মা একজন ব্যক্তি বা ব্যক্তিত্ব নয়, মাতৃত্ব একটি গুণ। এটা প্রায়ই বলা হয় যে ঈশ্বর তাদের ভক্তদের প্রকৃতি অনুযায়ী তৈরি করা হয়। একইভাবে আমরা আমাদের মা এবং তাদের মাতৃত্ব আমাদের নিজস্ব প্রকৃতি এবং মানসিকতা অনুযায়ী অনুভব করি।”

তিনি লিখেছেন, “আমার মায়ের জীবনকাহিনীতে আমি ভারতের মাতৃশক্তির তপস্যা, ত্যাগ এবং অবদান দেখতে পাই। আমি যখনই মা এবং তাঁর মত কোটি কোটি নারীর দিকে তাকাই, আমি দেখতে পাই ভারতীয় নারীদের জন্য অপ্রাপ্য কিছু নেই।” তাঁর লেখায় নিজের সব শেষে মাকে প্রণাম জানিয়ে মায়ের জন্য সর্বশক্তিমানের কাছে সুস্বাস্থ্য এবং মঙ্গলকামনা করেন । তিনি লেখেন, “আমিসর্বশক্তিমানের কাছে প্রার্থনা করছি আপনার স্বাস্থ্য এবং মঙ্গল এবং আমাদের সকলের জন্য আপনার আশীর্বাদ । তোমার পায়ে প্রণাম করি”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *