BRAKING NEWS

It Was Not Nossible To Run A Goods Train :জাটিঙ্গা লামপুর-বদরপুরের মধ্যে পণ্যবাহী ট্রেন চালানো সম্ভব হয়নি আজতবে লাইট ইঞ্জিন চলেছে হারাঙ্গাজাও নিউজাটিঙ্গা লামপুরের মধ্যে

হাফলং (অসম), ৪ জুন (হি.স.) : জাটিঙ্গা লামপুর ও বদরপুরের মধ্যে পরীক্ষামূলকভাবে আজ শনিবার পণ্যবাহী ট্রেন চালানো সম্ভব হয়নি। তবে হারাঙ্গাজাও এবং নিউজাটিঙ্গা, লামপুরের মধ্যে একটি লাইট ইঞ্জিন রোলিং করিয়ে ট্র্যাক পর্যবেক্ষণ করা হয়েছে আজ।

শুক্রবার ভূমিধসে ক্ষতিগ্রস্ত বান্দরখাল ও ডিটেকছড়ার মধ্যে রেলওয়ে ট্র্যাক মেরামত করে ২৯৮ নম্বর সেতুর উপর দিয়ে পরীক্ষমূলকভাবে একটি লাইট ইঞ্জিন রোলিং করানো হয়েছে। এর পর আজ শনিবার হারাঙ্গাজাও জাটিঙ্গা লামপুরের মধ্যে লাইট ইঞ্জিন রোলিং করানো হয় পরীক্ষামূলকভাবে, জানা গেছে রেলওয়ে সূত্রে।

এদিকে, আগামী ১০ জুলাইয়ের মধ্যে লামডিং-বদরপুর ব্রডগেজ রেলপথে ট্রেন পরিষেবা স্বাভাবিক করে তোলার লক্ষ্যে উত্তরপূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ চেষ্টার কোনও ত্রুটি রাখছে না। তবে ১০ জুলাই পাহাড়লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হবে কিনা এ নিয়ে এখনও ঘোর অনিশ্চয়তা রয়েছে। কারণ পাহাড়ে আবহওয়া অনুকূলে নেই। ফলে রেলকর্মী ও বরাতপ্রাপ্ত সংস্কার সংস্থার শ্রমিকদের কাজ করতে প্রচণ্ড সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

পাহাড়ে ট্রেন চলাচল স্বাভাবিক করে তুলতে হলে একমাত্র আবহওয়ার উপরই নির্ভর করতে হবে রেল কর্তৃপক্ষকে। গত দুদিন থেকে পাহাড়ে বৃষ্টি হচ্ছে। এতে রেলপথ মেরামতির কাজে সমস্যার সৃষ্টি হচ্ছে। এদিকে গতকাল রাতে জাটিঙ্গা লামপুরের ১০৮ কিলোমিটার অংশে আবার ধস নেমেছে। জানা গেছে, ওই অংশে ধস সরানো হলেই আবারও পাহাড়ের মাটি খসে পড়ছে। এমতাবস্থায় আগামী ১০ জুলাইয়ের মধ্যে পাহাড় লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে ওঠা নিয়ে রয়েছে ব্যাপক অনিশ্চয়তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *