BRAKING NEWS

Amit Shah : অরুণাচলের ভারত-চিন সীমান্তে নিয়োজিত সেনা বাহিনীর সঙ্গে মতবিনিময় অমিত শাহের

ইটানগর, ২২ মে (হি.স.) : অরুণাচল প্রদেশের ভারত-চিন সীমান্তে নিয়োজিত সেনা বাহিনীর সঙ্গে মতবিনিময় করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়া নামসাইয়ে কয়েকটি উন্নয়নমূলক প্ৰকল্পের শুভারম্ভ করে আয়োজিত সমাবেশে ভাষণ দিয়েছেন তিনি।

গতকাল দুদিনের সফরে অরুণাচল প্রদেশে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু, রাজ্যের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু এবং বিজেপির প্রদেশ সভাপতিকে সঙ্গে নিয়ে নামসাইয়ে অবস্থিত গোল্ডেন প্যাগোডা মন্দির দর্শন করেন তিনি৷ মন্দির দর্শন করে তিনি ট্যুইট করেছেন। লিখেছেন, “অরুণাচল প্ৰদেশের নামসাইয়ে গোল্ডেন প্যাগোডা মন্দিরদৰ্শন করে ধন্য। আমাদের মহান দেশের শান্তি, সমৃদ্ধি এবং প্ৰগতির জন্য প্ৰাৰ্থনা জানিয়েছি।”

গোল্ডেন প্যাগোডাকে স্থানীয় তাই-খামতি ভাষায় খংমু-খাম বলা হয়। বৌদ্ধদের জন্য পবিত্ৰ ও অতি তাৎপৰ্যপূৰ্ণ বলে মান্যতা দেওয়া হয় এই মন্দিরকে। মন্দিরটি প্ৰায় ২০ হেক্টর ভূমিতে অবস্থিত। এটা বাৰ্মিজ স্থাপত্যের আদলে তৈরি করা হয়েছে।

গতকাল অরুণাচল প্রদেশের তিরাপ জেলার নরোত্তমনগরে রামকৃষ্ণ মিশন আশ্রমের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু, মুখ্যমন্ত্রী পেমা খান্ডু এবং বেশ কয়েকজন স্বামীজি মহারাজকে সঙ্গে নিয়ে স্বামী বিবেকানন্দের পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করেছিলেন অমিত শাহ। এছাড়া লোহিত জেলার প্ৰকৃতির কোলে অবস্থিত ঐশ্বরিক জলাশয় পরশুরাম কুণ্ড দৰ্শন করে সেখানে ভগবান পরশুরামের ৫১ ফুট উঁচু ব্ৰোঞ্জমূৰ্তির শিলান্যাস করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। গতকাল তিনি অরুণাচল প্রদেশ বিজেপির বিভিন্ন স্তরের পদাধিকারী ও কার্যকর্তাদের সঙ্গে দলীয় সদর দফতরে বৈঠক করেছেন। এছাড়া গোল্ডেন প্যাগোডা গেস্ট হাউসে বিআরও, এনএইচআইডিসিএল, এসএসবি, আসাম রাইফেলস, আইটিবিপি এবং ভারতীয় সেনাবাহিনীর সাথেও বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *