BRAKING NEWS

IPL : আইপিএলের সম্প্রচারস্বত্ব কিনতে আগ্রহী গুগল-অ্যামাজন

নয়াদিল্লি, ১৩ মে (হি. স.): আইপিএলের সম্প্রচারস্বত্ব কেনার দৌড়ে রয়েছে গুগল, অ্যামাজন । গুগলের অ্যালফাবিট ইঙ্ক সংস্থা আইপিএলের সম্প্রচারস্বত্ব কিনতে আগ্রহী বলে জানা গিয়েছে। সেই সঙ্গে আরও অনেক সংস্থা ক্রিকেট পাগল ভারতের কোটি টাকার লিগের প্রতি আগ্রহী।

আমেরিকার এক সংস্থা যাদের ইউটিউবের মতো ওয়েবসাইট রয়েছে তারাও বোর্ডের থেকে দরপত্র নিয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, দক্ষিণ আফ্রিকার সুপারস্পোর্টও দরপত্র নিয়েছে বোর্ডের থেকে। অ্যামাজন, ওয়াল্ট ডিজনি, মুকেশ অম্বানির রিলায়েন্স, সোনি গ্রুপ, জি এন্টারটেইনমেন্ট, ড্রিম ইলেভেনের মতো সংস্থাও বোর্ডের দরপত্র কিনেছে।


গুগলের আইপিএলের প্রতি আগ্রহ বুঝিয়ে দিচ্ছে বিশ্বজুড়ে আইপিএল নিয়ে আলোচনা রয়েছে। প্রিমিয়ার লিগ এবং জাতীয় ফুটবল লিগের পরেই সব থেকে বেশি দর্শক রয়েছে আইপিএলে। ভারতীয় বোর্ড সূত্রে খবর, গত বছর ৬০ কোটি মানুষ আইপিএল দেখেছিলেন।

বোর্ডের তরফে আইপিএলের মূল্য প্রায় ৫৫ হাজার কোটি টাকা ধরা হয়েছে। ২০২৩-২৭ সালের জন্য আইপিএলের সম্প্রচারস্বত্ব বিক্রি করতে চায় বোর্ড। সেই দরপত্র কেনা মানেই যে কেউ দর হাঁকবে আইপিএলের জন্য তা বলা যায় না। তবে আইপিএলের দিকে যে অনেক মানুষের নজর থাকে তা স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *