BRAKING NEWS

Chief Minister : স্বচ্ছ ভাবমূর্তি এবং উৎসর্গিত মনোভাবাপন্ন ব্যক্তিকে পুরভোটে প্রার্থিত্বের টিকিট, বার্তা মুখ্যমন্ত্রীর

গুয়াহাটি, ১২ ফেব্রুয়ারি (হি.স.) : স্বচ্ছ ভাবমূর্তি এবং সমাজের কল্যাণে উৎসর্গিত মনোভাবাপন্ন ব্যক্তিকে পুরভোটে প্রার্থিত্বের টিকিট দেওয়া হবে। স্পষ্ট জানিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। আসন্ন পুর নির্বাচনের প্রস্তুতি সম্পর্কিত আজ অনুষ্ঠিত হাইপ্ৰফাইল সভায় দলের বিভিন্ন পদমর্যাদার কাৰ্যকৰ্তাদের উপস্থিতিতে মুখ্যমন্ত্রী ড. শর্মা, প্ৰদেশ সভাপতি এবং অন্য বক্তারা রাজ্যের সর্বাঙ্গীন উন্নয়নের স্লোগান দিয়ে আসন্ন পুরসভা নির্বাচনের ডঙ্কা বাজিয়েছে অসম প্রদেশ বিজেপি।


সাংসদ তথা প্রদেশ বিজেপির সাধারণ সম্পাদক পল্লবলোচন দাস সঞ্চালিত প্রস্তুতি সভায় দলের সর্বভারতীয় উপ-সভাপতি তথা অসম প্ৰদেশের প্ৰভারি বৈজয়ন্তজয় পাণ্ডা, সহ-প্ৰভারি পবনকুমার শৰ্মা, সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ দিলীপ শইকিয়া, প্রদেশ সভাপতি ভবেশ কলিতা, রাজ্যের মন্ত্ৰী তথা প্রাক্তন প্রদেশ সভাপতি রঞ্জিতকুমার দাস, বিধায়ক তথা প্রাক্তন প্রদেশ সভাপতি সিদ্ধাৰ্থ ভট্টাচাৰ্য, অন্য দুই প্রদেশ সাধারণ সম্পাদক পুলক গোহাঁই ও দীপলুরঞ্জন শৰ্মা এবং সাংসদ, বিধায়ক, দলের প্রদেশ কমিটির অন্যান্য পদাধিকারী, জেলা সভাপতি, জেলা প্ৰভারি, সহ-প্ৰভারি, মণ্ডল সভাপতি ছাড়াও পুরসভার দায়িত্বপ্ৰাপ্ত পদাধিকীদের উপস্থিতিতে মাছখোয়ায় অবস্থিত আইটিএ সেন্টারে প্রধান বক্তা মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মা আগামী ৬ মাৰ্চে অনুষ্ঠেয় রাজ্যের ৩৬ জেলার ৮০টি পুরসভা নিৰ্বাচনে দলীয় নীতি, আদর্শ, রণকৌশল সম্পর্কে নানা প্রসঙ্গে ভাষণ দিয়েছেন।


বিভিন্ন পদমর্যাদার কাৰ্যকৰ্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় স্বাগত ভাষণ প্ৰদান করে প্রদেশ সভাপতি ভবেশ কলিতা আসন্ন পুর নিৰ্বাচনে দলের জয় সুনিশ্চিত করতে সুপরিকল্পিত ভাবে এগিয়ে যেতে সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মার নেতৃত্বে রাজ্যের পুরসভা এলাকাগুলির উন্নয়নে গতি তরান্বিত হয়েছে। এই গতির ধারা অব্যাহত রাখতে হলে সকলের সম্মিলিত প্ৰয়াস করতে হবে।


এদিকে সভায় ভাষণ প্রদান করে মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শৰ্মা বলেন, বিজেপিকে জনসাধারণের কাছে আরও বেশি গ্রহণযোগ্য করে তুলতে কার্যকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। সমাজের জন্য উৎসর্গিত মনোভাব নিয়ে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করে মুখ্যমন্ত্ৰী ড. শর্মা বলেন, স্বশাসিত সংস্থাগুলিকে (পুর, নগর নিগম ইত্যাদি) অধিক রূপান্তরমুখী করতে ঐকান্তিকভাবে নিজেকে নিয়োজিত করতে হবে। পুরসভা ও পঞ্চায়েত নির্বাচন দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা না করার জন্য ইচ্ছা থাকলেও, সময়াভাবে এবার তা সম্ভব হবে না। যাঁরা সমাজের জন্য কাজ করতে ইচ্ছুক, সেই সকল সৎ ও উৎসর্গিত মানসিকতায় কাজ করেন এমন ব্যক্তিকে ভোটে প্রার্থিত্ব প্রদানে অগ্রাধিকার দেওয়া চেষ্টা করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।


সঙ্গে তিনি এ-ও বলেন, দুর্নীতিপরায়ণ এবং অযোগ্য ব্যক্তিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দিলে তৃণমূলস্তরে উন্নয়নের প্রক্রিয়া বাধাপ্রাপ্ত হয়। মুখ্যমন্ত্ৰী বলেন, ১০২টি পুর এলাকায় রাস্তা, নালা-নর্দমা, স্ট্রিট লাইট, পার্ক, স্টেডিয়াম সহ উন্নত পরিকাঠামো গড়ে তোলার জন্য রাজ্য সরকার আপ্রাণ প্রয়াস চালিয়ে যাচ্ছে। উন্নয়নমূলক কাজকর্মগুলো সুষ্ঠুভাবে বাস্তবায়িত করতে স্বচ্ছ ভাবমূর্তি এবং উৎসর্গিত মনোভাবাপন্ন ব্যক্তির প্রয়োজন, বলেন ড. শর্মা।


মুখ্যমন্ত্ৰী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্ৰ মোদীর স্বপ্ন বাস্তবায়িত করতে হলে সব ধরনের বাধা-বিপত্তি অতিক্রম করে কাজ করতে হবে। তিনি বলেন, এখন থেকে মদের ব্যবসা ছাড়া পঞ্চায়েত এলাকায় কোনও ব্যবসার জন্য লাইসেন্সের প্রয়োজন হবে না। প্রত্যেক জেলায় সংহত জেলাশাসকের কার্যালয় নির্মাণ করতে রাজ্য সরকার পদক্ষেপ গ্রহণ করেছে। সংহত জেলাশাসকের কার্যালয়ে সরকারি বিভিন্ন বিভাগের কার্যালয় সংযুক্ত করা হবে। এতে জনসাধারণের সুবিধা হবে, বলেন মুখ্যমন্ত্ৰী।


সভায় মন্ত্ৰী অশোক সিংঘল পুরসভা নিৰ্বাচনের জন্য নিৰ্বাচন কমিশনের জারিকৃত নীতি-নিৰ্দেশনার পাশাপাশি প্ৰাথমিক কাৰ্যপন্থা সম্পর্কে দলীয় কাৰ্যকৰ্তাদের আভাস দিয়েছে। প্রদেশ সাংগঠনিক সাধারণ সম্পাদক ফণীন্দ্ৰনাথ শৰ্মা নিৰ্বাচনী প্ৰস্তুতির খোঁজখবর নেওয়ার পাশাপাশি দলের সাংগঠনিক কাজকর্মের বিভিন্ন বিষয়ে কাৰ্যকৰ্তাদের বিস্তারিত ব্যাখ্যা করেন। আজকের এই প্ৰস্তুতিসভায় দলের বিভিন্ন মোৰ্চার সংযুক্ত সভা সহ বিভিন্ন সেলের কাৰ্যকৰ্তাদেরও এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *