BRAKING NEWS

Congratulated : ১০০০তম একদিনের ম্যাচের আগে ভারতীয় দলকে অভিনন্দন জানালেন শচিন

নয়াদিল্লি, ৫ ফেব্রুয়ারি (হি.স.) : রবিবার, ৬ ফেব্রুয়ারি আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ঐতিহাসিক ম্যাচ শুরুর অপেক্ষায় রয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল । এই ম্যাচের মাধ্যমে, ভারত ১০০০তম আন্তর্জাতিক একদিনের ম্যাচ খেলবে। ভারত ক্রিকেটে প্রথম দল হিসাবে এই কৃতিত্ব অর্জন করবে। ভারত ১০০০তম একদিনের ম্যাচ খেলতে যাওয়ার আগে ভারতীয় দলকে অভিনন্দন জানালেন কিংবদন্তি ক্রিকেটার শচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টার্স বলেন এটি একটি বড় অর্জন। এটা বিষয়টি নিয়ে গোটা দেশের গর্ব করা উচিত।

ভারত এখন পর্যন্ত মোট ৯৯৯টি ওডিআই খেলেছে। যার মধ্যে ৫১৮টি ম্যাচ জিতেছে, যেখানে ৪৩১টি ম্যাচ হেরেছে। সমগ্র দেশের জন্য এটি একটি গর্বের মুহূর্ত। এই বিষয়টি হাইলাইট করেন শচিন তেন্ডুলকর। মাস্টার ব্লাস্টার্স বলেন যে ১০০০তম ওডিআই উদযাপনের সময় প্রাক্তন এবং বর্তমান বিসিসিআই খেলোয়াড় এবং কর্মকর্তাদের অবদানকে স্বীকার করতে হবে।

তেন্ডুলকর জানিয়েছেন, ‘ভারতের ১০০০তম ওডিআই খেলা একটি বিশাল কৃতিত্বের। আমি সকল ক্রিকেটার, কর্মকর্তা ও ভক্তদের শুভেচ্ছা জানাতে চাই। ৪৭ বছর ধরে যেভাবে সকলে পাশে থেকে এটিকে সফল করেছেন তাদের সকলকে শুভেচ্ছা জানাতে চাই।’ তিনি আরও বলেন, ‘প্রথম একদিনের ম্যাচ ১৯৭৪ সালে খেলা হয়েছিল, এটি শুধুমাত্র অতীতের ক্রিকেটার, বর্তমান ক্রিকেটার এবং অতীত বর্তমান বোর্ড সদস্যও সমর্থকদের কারণে হয়েছে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। মানুষের এসব ভুলে যাওয়া উচিত নয়। আমাদের ভারতীয় ক্রিকেট দলের শুভাকাঙ্খী, অতীত প্রজন্ম থেকে এবং যারা আজ আমাদের সাথে আছেন তারা প্রত্যেকে।’

তেন্ডুলকর বলেন, ‘আমি বলতে চাই যে এটি আমাদের সকলের জন্য একটি অর্জন এবং সমগ্র জাতির এটির জন্য গর্বিত হওয়া উচিত। আমি আশা করি ভারতীয় ক্রিকেট দৃঢ়ভাবে উন্নতি করতে থাকবে। আমি আসন্ন সিরিজের জন্য এবং বিশেষ করে ১০০০তম একদিনের ম্যাচের জন্য তাদের শুভেচ্ছা জানাচ্ছি।’

উল্লেখ্য, শচিন ভারতের হয়ে সবচেয়ে বেশি একদিনের ম্যাচ খেলেছেন। তিনি ৪৬৩টি ওয়ানডেতে ৪৫ গড়ে ১৮৪২৬ রান করেছেন। তার সর্বোচ্চ স্কোর ২০০১ ওয়ানডে ফর্ম্যাটে। একদিনের ক্রিকেটে শচিনের ৪৯টি সেঞ্চুরি এবং ৯৬টি হাফ সেঞ্চুরি রয়েছে।

এর আগে, সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন যে ভারতের ১০০০তম ওয়ানডেতে কোনও বিশেষ উদযাপন হবে না। তিনি বলেন, ‘না, সেরকম কিছু হচ্ছে না কারণ সবকিছুই বায়ো-বাবলের মধ্যে হবে। আমাদের কোভিড -১৯ প্রোটোকল অনুসরণ করতে হবে তাই বড় উদযাপন সম্ভব হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *