BRAKING NEWS

Leftists are vying for each of the 16 seats : বিলোনিয়া পুরো পরিষদের ১৭টি আসনের প্রতিটি ক্ষেত্রেই প্রতিদ্বন্দ্বিতা করছে বামেরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ অক্টোবর।। বিলোনিয়া পুরো পরিষদের ১৭টি আসনের প্রতিটি ক্ষেত্রেই প্রতিদ্বন্দ্বিতা করছে বামেরা।সিপিআইএম ১৫ টি এবং সিবিআই দুটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এবারের প্রার্থী তালিকায় বামেরা মহিলা এবং নতুন মুখের প্রাধান্য দিয়েছে। ইতিমধ্যেই প্রত্যেক প্রার্থী তাদের মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের অফিসে জমা দিয়েছেন।


আসন্ন পুর পরিষদ নির্বাচনে বিলোনিয়াতে শুরু হয়ে গেছে মনোনয়ন পত্র দাখিলের কাজ। পুর ভোটের বিজ্ঞপ্তি জারির পর মনোনয়ন পত্র দাখিলের প্রথম এবং দ্বিতীয় দিনেই বামফ্রন্টের মনোনীত প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন বিলোনিয়া মহাকুমা শাসক তথা রিটার্নিং অফিসারের কাছে। বুধবার ছিল মনোনয়ন পত্র দাখিলের প্রথম দিন। এই দিন বামফ্রন্টের মনোনীত তিন জন প্রার্থী মনোনয়নপত্র দাখিলের পর দ্ধিতীয় দিনে চৌদ্দ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। বিলোনিয়া পুর পরিষদের মোট সতেরোটি আসন। এই সতেরোটি আসনের জন্য প্রার্থী বাছাই পর্ব শেষ করে মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ শেষ করে ফেলেছে বাম প্রার্থীরা। এর মধ্যে পুরুষ প্রার্থী রয়েছে আট জন ও‌ মহিলা প্রার্থী রয়েছে নয় জন। বেশিরভাগই নতূন মুখ। যুবক ও মহিলারা প্রাধান্য পেয়েছে এবারের প্রার্থী তালিকায়। সিপিআই দুটি আসনে লড়বে এবং সিপিআইএম পনেরো টি আসনে লড়বে। মোট সতেরোটি আসনে লড়বে বামফ্রন্ট।

এদিকে বৃহস্পতিবার দুপুরে সিপিআইএম বিলোনিয়া মহকুমা কমিটির অফিসে সাংবাদিক সম্মেলন আয়োজন করে সিপিআইএম। আহূত সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মহকুমা কমিটির সম্পাদক তাপস দত্ত, দক্ষিণ জেলা কমিটির সম্পাদক বাসুদেব মজুমদার , বিধায়ক সুধন দাস , সিপিআইএম নেতা বাবুল দেবনাথ সহ অন্যান্যরা। পুর নির্বাচনের ভোট শান্তি পূর্ণ হবে কিনা এদিনের আয়োজিত সাংবাদিক সম্মেলনে উপস্থিত নেতৃত্বরা আশংকা প্রকাশ করছেন । রাজ্য নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসনের কাছে আবেদন জানান, জনগণ যাতে ভোট কেন্দ্রে গিয়ে নির্ভয়ে ভোট দিতে পারে সেই ব্যাবস্থা গ্ৰহন করার জন্য। পাশাপাশি গনদেবতার কাছে বামফ্রন্টের মনোনীত প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান।


সাংবাদিক সম্মেলনের শেষে বামফ্রন্টের মনোনীত প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানিয়ে হয় নির্বাচনী প্রচার মিছিল। মিছিলটি সিপিআইএম বিলোনিয়া বিভাগীয় অফিস প্রাঙ্গণ থেকে শুরু হয়। বিভিন্ন পথ পরিক্রমা করার পর শেষ হয় বিলোনিয়া অগ্নিনির্বাপক দপ্তরের সামনে। সেখানো হয় পথ সভা। সভায় বক্তব্য রাখেন সিপিআইএম বিলোনিয়া বিভাগীয় কমিটির সম্পাদক তাপস দত্ত সহ অন্যান্য নেতৃত্বরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *