BRAKING NEWS

Prithviraj and Surya Kumar Yadav can : ইংল্যান্ড সিরিজে ভারতীয় দলে যোগ দিতে পারেন পৃথ্বী শ ও সূর্য কুমার যাদব

নয়াদিল্লি, ২৫ জুলাই (হি.স.) : ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে গিলের পর আভেস খান ও ওয়াশিংটন সুন্দর চোটের কৈরণে সিরিজ থেকে ছিটকে গেছেন। স্ট্যান্ডবাই নিয়ে মোট ২৪ জনের স্কোয়াড এখন দাঁড়িয়েছে ২১ জনের। এবার চোট পাওয়া ক্রিকেটারদের বিকল্প ক্রিকেটারদের পাঠাতে পারে ভারতীয় বোর্ড।

সূত্রের খবর, শ্রীলঙ্কা সফর শেষ হলেই পৃথ্বী শ ও সূর্য কুমার যাদবকে ইংল্যান্ডে পাঠানো হবে। তবে এই দুই ক্রিকেটারকে পাঠানোর ব্যাপারে এখনও সরকারি কোনো ঘোষণা বোর্ডের পক্ষ থেকে হয়নি। শনিবার পর্যন্ত পরিবর্ত ক্রিকেটার পাঠানো নিয়ে দ্বিধায় ছিল ভারতীয় বোর্ড। এমনকি শুভমান গিলের পরিবর্তে চাওয়া নিয়ে যেভাবে বিতর্ক তারপর বিরাট কোহলি এবং রবি শাস্ত্রীও সাবধানী ছিলেন পরিবর্ত ক্রিকেটার চাওয়ার ব্যাপারে। এই দুই ক্রিকেটার প্রথম একাদশে নিয়মিত নন বলেই কোহলিরা পরিবর্ত ক্রিকেটার চাওয়ার ব্যাপারে দ্বিধা ছিল।

তাছাড়া করোনার কারণে এখন পরিবর্ত ক্রিকেটার পাঠানোর ক্ষেত্রেও অনেক জটিলতা রয়েছে। ভারত থেকে কোনও ক্রিকেটার পরিবর্ত হিসেবে ইংল্যান্ডের গেলে তাকে কোয়ারেন্টাইনের কঠিন নিয়ম মানতে হবে। তবে শ্রীলঙ্কা সফরে থাকা ভারতীয় দল থেকে কোনও ক্রিকেটার যদি ইংল্যান্ড যায় সেক্ষেত্রে নিয়ম কিছুটা শিথিল হবে। কারণ শ্রীলঙ্কাতেও ভারতীয় দল জৈব সুরক্ষা বলয় এর মধ্যে রয়েছে। সে ক্ষেত্রে জৈব সুরক্ষা বলয় থেকে আর একটি জৈব সুরক্ষা বলার মধ্যে ঢুকে পড়বেন পরিবর্তিত ক্রিকেটার। ভাই সব ঠিকঠাক থাকলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ শেষ হওয়ার পরে পৃথ্বী শ ও সূর্য কুমার যাদবকে ইংল্যান্ডের বিমানে পাঠানো হবে। চোট পাওয়া আভেশ খান ওয়াশিংটন সুন্দরের পরিবর্তে এই দুই ক্রিকেটার যাবেন। অন্যদিকে শুভমান গিলের পরিবর্তে পাঠানো হবে না বলে আগেই সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *