BRAKING NEWS

Covid-19: ৪৫-হাজারের ঊর্ধ্বে দৈনিক সংক্রমণ, কোভিডে ভারতে ৮১৭ জনের মৃত্যু

নয়াদিল্লি, ৩০ জুন (হি.স.): ভারতে ফের বাড়ল কোভিডের আগ্রাসন, বিগত ২৪ ঘন্টায় ফের ৪৫-হাজারের গণ্ডি ছাড়িয়ে গেল কোভিড-সংক্রমণ, মৃত্যুর সংখ্যা অবশ্য নিম্নমুখী। বিগত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনা-আক্রান্ত হয়েছেন ৪৫,৯৫১ জন, এই সময়ে ভারতে প্রাণ হারিয়েছেন ৮১৭ জন করোনা-রোগী। মঙ্গলবার সারাদিনে ভারতে করোনার থেকে সেরে উঠেছেন ৬০ হাজার ৭২৯ জন। বিগত ২৪ ঘন্টায় সক্রিয় করোনা-রোগীর সংখ্যা কমেছে ১৫,৫৯৫ জন, ফলে এই মুহূর্তে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা ৫,৩৭,০৬৪ জন (১.৭৭ শতাংশ)।
কোভিড টিকাকরণ দ্রুততার সঙ্গে চলছে ভারতে, বুধবার সকাল আটটা পর্যন্ত মোট ৩৩,২৮,৫৪,৫২৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ৩৬,৫১,৯৮৩ জনকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৮১৭ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৩,৯৮,৪৫৪ জন (১.৩১ শতাংশ)। বিগত ২৪ ঘন্টায় দেশে কোভিড টেস্টের সংখ্যা ১৯,৬০,৭৫৭। নতুন করে ৪৫,৯৫১ জন সংক্রমিত হওয়ার পর দেশে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩,০৩,৬২,৮৪৮।
সুস্থতা প্রতিদিনই স্বস্তি দিচ্ছে দেশবাসীকে, মঙ্গলবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ৬০ হাজার ৭২৯ জন। ফলে বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ২,৯৪,২৭,৩৩০ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৬.৯২ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ৩৩ কোটি ২৮ লক্ষ ৫৪ হাজার ৫২৭ জনকে করোনা-টিকা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *