BRAKING NEWS

কেন্দ্রে এই সরকার ক্ষমতায় থাকুক বা না থাকুক অযোধ্যায় রাম মন্দির হবেই : উদ্ধব ঠাকরে

অযোধ্যা, ২৫ নভেম্বর (হি.স.) : অযোধ্যায় গিয়ে শরিক বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। বর্তমান সরকার কেন্দ্রে ক্ষমতায় থাকুক বা না থাকুক অযোধ্যায় রামমন্দির হবে বলে রবিবার অযোধ্যায় সফরের দ্বিতীয় দিনে সাংবাদিক সম্মেলনে বললেন উদ্ধব ঠাকরে।
এদিন উদ্ধব ঠাকরে বলেন, গতকাল যেসব সাধু-সন্তরা আমাকে আর্শীবাদ করেছেন, আমি তাদের বলেছি আমরা যে উদ্যোগ নিয়েছি তা আপনাদের আর্শীবাদ ছাড়া হবে না। আমার অযোধ্যা সফরে আড়াল করার মতো কিছু নেই। ভারত সহ গোটা বিশ্বের হিন্দু ভাবাবেগকে প্রতিনিধিত্ব করে আমি এখানে এসেছি। সবাই রাম মন্দির নির্মাণের অপেক্ষায় রয়েছে।
সম্প্রতি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন এখানে মন্দির ছিল, আছে ও থাকবে। এই বিষয়ে উদ্ধব ঠাকরে বলেন, এটি আমাদের ধারণা ও ভাবনা। দুঃখের বিষয়ে রাম মন্দির দেখা যাচ্ছে না। কবে দেখা যাবে রাম মন্দির। শীঘ্র রাম মন্দির নির্মাণের কাজ শুরু হওয়া উচিত। নোটবন্দি ও তিন তালাক নিয়ে সরকার আদালতের রায়ের অপেক্ষায় ছিল না। তবে রাম মন্দির নির্মাণের জন্য কেন অপেক্ষা করা হচ্ছে। নির্বাচন এলেই কিছু লোক রাম রাম বলে চিৎকার করতে থাকে। নির্বাচন চলে গেলে বিষয়টিকে শীত ঘুমে পাঠিয়ে দেওয়া হয়। রাম মন্দির নির্মাণের সিদ্ধান্ত যদি আদালতেই হয়ে তবে এটিকে নির্বাচনী প্রচার হিসেবে ব্যবহার করা উচিত নয়। হিন্দুদের ভাবাবেগকে নিয়ে খেলা করা উচিত নয় বলে স্পষ্ট জানিয়ে দিলেন উদ্ধব ঠাকরে।
শনিবার অযোধ্যায় এক জনসভায় উদ্ধব ঠাকরে বলেন, কেন্দ্র ও রাজ্য সরকারের উচিত রাম মন্দির নির্মাণের দিনক্ষণ ঘোষণা করা। আপনারা দিনক্ষণ ঘোষণা করুন। বাকিটা আমরা দেখে নেব। আর কত বছর আমাদের অপেক্ষা করতে হবে। প্রজন্মের পর প্রজন্ম কেটে গিয়েছে। বাজপেয়ীর আমলে একটু সমস্যা ছিল। কিন্তু বর্তমান কেন্দ্রীয় সরকার অত্যন্ত শক্তিশালী। যদি এই বিষয়ে সরকার অধ্যাদেশ আনতে চায় তবে অবিলম্বে আনা হোক। যদি আইন প্রণয়ন করতে হয় তবে অবিলম্বে করা হোক।
উল্লেখ্য রাম মন্দির তৈরির দাবিতে রবিবার অযোধ্যায় ধর্মসভা-র আয়োজন করেছে আরএসএস ও তার শাখা সংগঠন ভিএইচপি। তাদের দাবি কমপক্ষে তাদের ২ লাখ কর্মী অযোধ্যায় আসবেন। ইতিমধ্যেই তারা সেখানে এসে জড়ো হয়েছেন। কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেই লক্ষ্যে মোতায়েন করা হয়েছে ৭০০০০ পুলিশ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *