BRAKING NEWS

‘অসম বনধ’-এ সচল রাখতে হবে ডিমা হাসাও, অন্যথা হলে কড়া ব্যবস্থা

হাফলং (অসম), ২২ অক্টোবর (হি.স.) : নাগরিকত্ব সংশোধনী বিল বাতিলের দাবিতে কৃষক মুক্তি সংগ্রাম সমিতি, অসম জাতীয়তাবাদী যুব-ছাত্র পরিষদ-সহ ৪৬টি সংগঠনের ডাকা মঙ্গলবারের ১২ ঘণ্টার অসম বনধ সম্পর্কে ডিমা হাসাও জেলার সাধারণ ও পুলিশ প্রশাসন কঠোর অবস্থান গ্রহণ করেছে।
জেলা ম্যাজিস্ট্রেট অমিতাভ রাজখোয়া সোমবার এক নির্দেশ জারি করে বলেছেন, মঙ্গলবার ডিমা হাসাও জেলায় সরকারি, বেসরকারি কার্যালয় থেকে শুরু করে স্কুল, কলেজ, ব্যাংক, পোস্ট অফিস, এলআইসি, বাজারহাট, দোকানপাট, অত্যাবশক পণ্যসামগ্রী বহনকারী সব গাড়ি চলাচল থেকে শুরু করে সব কিছু খোলা থাকবে। মঙ্গলবার সরকারি কার্যালয়গুলিতে কোনও কর্মচারী অনুপস্থিত থাকেন তা হলে তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এমন-কি পাহাড়ি জেলায় ব্যবসায়ীক প্রতিষ্ঠান বন্ধ রাখলে এর বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জেলা ম্যাজিস্ট্রেট অমিতাভ রাজখোয়া তাঁর নির্দেশে উল্লেখ করেন।
সোমবার বিকেলে জেলাশাসক কার্যালয়ের কনফারেন্স হল-এ জেলা ম্যাজিস্ট্রেট অমিতাভ রাজখোয়ার পৌরোহিত্যে সরকারের বিভিন্ন দফতরে অফিসার, বিভিন্ন দল ও সংগঠনের সঙ্গে এক সভা আয়োজিত হয়েছে। সভায় সুপ্রিম কোর্ট ও গৌহাটি হাইকোর্ট যে বনধকে অবৈধ বলে ঘোষণা করেছে তার তথ্য তুলে ধরেছেন জেলা ম্যাজিস্ট্রেট। আদালত যে বনধ-এর উপর নিষেধাজ্ঞা জারি করেছে সে সম্পর্কেও জানান জেলাশাসক। তাই বনধকে সম্পূর্ণ অবৈধ বলে ধরে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়ে মঙ্গলবার পাহাড়ি জেলার জনজীবন স্বাভাবিক রাখার জন্য জেলাশাসক বৈঠকে সকলের প্রতি আহ্বান জানান।
এদিকে, বৈঠকে অতিরিক্ত পুলিশ সুপার পুষ্পরাজ সিং বলেন, মঙ্গলবার কোনও অবস্থায় বনধ সফল করতে দেওয়া হবে না পাহাড়ি জেলায়। এর জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। যে কোনও অবস্থায় ডিমা হাসাও জেলার জনজীবন স্বাভাবিক রাখা হবে। কেউ যদি জোর করে বনধ করাতে চায় তা হলে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে স্পষ্ট করে দেন অতিরিক্ত পুলিশ সুপার। এমন-কি বনধ বানচাল করতে কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করতেও পুলিশ প্রশাসন প্রস্তুত বলে জানান পুষ্পরাজ সিং।
এদিকে, বৈঠকে জেলার বিভিন্ন সংগঠন জেলাশাসককে জানিয়েছে, মঙ্গলবার ৪৬টি সংগঠনের ডাকা ১২ ঘণ্টার অসম বনধ-এ তাদের কোনও সমর্থন নেই। এদিনের বৈঠকে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক বিক্রম দেবশর্মা, দীপক জিডুং, ইএসসি রাহুল দলে, হেমাঙ্গ নবিশ, পার্বত্য পরিষদের ইএম ইউহিং পামে প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *