BRAKING NEWS

ইসলামপুরে দুই পড়ুয়া মৃত্যুর ঘটনায় দেশজুড়ে বিক্ষোভের ডাক দিল এভিবিপি

নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর (হি.স.) : ইসলামপুরে পুলিশের গুলিতে দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় সরব বিজেপির ছাত্র সংগঠন এভিবিপি। গোটা দেশজুড়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের বিরুদ্ধে রাস্তা নেমে বিক্ষোভ দেখানোর ঘোষণা করল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এভিবিপি)।

সোমবার থেকে শুরু হবে এই বিক্ষোভ আন্দোলন। রাজধানী দিল্লির বঙ্গ ভবনের সামনে বিক্ষোভ দেখাবে এভিবিপি। এর পাশাপাশি পুলিশের গুলিতে শহিদ দুই ছাত্রের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি জানানো হবে। এভিবিপির রাষ্ট্রীয় মহামন্ত্রী আশিষ চৌহান জানিয়েছেন, স্কুল পড়ুয়াদের উপর এমন ধরণের জঘন্য অত্যাচার সহন যোগ্য নয়। এই ঘটনায় প্রেক্ষিতে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে কোনও কঠোর পদক্ষেপ গ্রহণ না করার বিষয়টি আশ্চর্য এবং দুর্ভাগ্যজনক। অবিলম্বে জেলা পুলিশ সুপারের বরখাস্ত করা হোক বলে দাবি করেন তিনি।

ইসলামপুরের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে আগামী ২৫ সেপ্টেম্বর দেশের প্রতিটি রাজ্যের রাজধানীতে বিক্ষোভ দেখাবে এভিবিপি। দোষীরা শাস্তি না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন আশীস চৌহান।

এভিবিপি মিডিয়া কো-অর্ডিনেটর মনিকা চৌধুরী রবিবার জানিয়েছেন, পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে দুই নিরীহ স্কুল পড়ুয়ার মৃত্যুতে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গের সরকারের তরফ থেকে কোনও করমের কঠর পদক্ষেপ নেওয়া হয়নি। এর থেকে প্রমাণিত প্রশাসন তোষণের রাজনীতি করছে। স্কুলের নিরীহ ছাত্রছাত্রীদের উপর লাঠিচার্জ এবং গুলি চালানোর নিন্দা কড়া ভাষায় করা হচ্ছে। ইসলামপুরে দাড়িভিট স্কুলে পুলিশি বর্বরতায় রাজেশ সরকার, তাপস বর্মণের মৃত্যুতে গোটা দেশের জন্য বড় ক্ষতি। বিদ্যার্থী পরিষদ সবকটি রাজ্যে সাংগঠনিক স্তরে শহিদ পড়ুয়াদের প্রতি শ্রদ্ধাঞ্জলির আহ্বান জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *