BRAKING NEWS

রাষ্ট্রপতি ভবন ও প্রধানমন্ত্রী বাসভবনে সাড়ম্বরে পালিত হল রাখিবন্ধন উৎসব

নয়াদিল্লি, ২৬ আগস্ট (হি.স.): রাখি পূর্ণিমা উপলক্ষ্যে রাষ্ট্রপতি ভবন এবং প্রধানমন্ত্রীর বাসভবনে সাড়ম্বরে পালিত হল রাখিবন্ধন উৎসব। রবিবার সকালে সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
রাখিবন্ধন উপলক্ষ্যে এদিন উৎসবের মেজাজ দেখা গিয়েছে রাষ্ট্রপতি ভবনে। সেখানে বিভিন্ন স্কলের কচিকাঁচারা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাতে রাখি পড়িয়ে দেন। তাদের সঙ্গে কথা বলে কুশল বিনিময় করেন তিনি। রাখিবন্ধন উপলক্ষ্যে উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর হাতে রাখি পড়িয়ে দেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। দেশবাসীকে রাখিবন্ধন উপলক্ষ্যে শুভেচ্ছাও জানান তিনি।
এদিন প্রধানমন্ত্রীর বাসভবনেও সাড়ম্বরে পালিত হয় রাখিবন্ধন উৎসব। সেখানে শিশুকন্যারা গিয়ে প্রধানমন্ত্রীর হাতে রাখি পড়িয়ে দেয়। প্রধানমন্ত্রীর হাতে প্রচুর পরিমাণে রাখি পড়ানো হয়। তার ফলে তাঁর ডান হাত রাখিতে ভরে যায়। শিশুদের সঙ্গে হাসি মুখেই কুশল বিনিময় করেন তিনি। শিশুকন্যারা ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে রাখি পড়িয়ে দেন খুয়ামার মহসিন শেখ নাম এক মহিলা। পরে তিনি জানিয়েছেন, বিগত ২৪ বছর ধরে প্রধানমন্ত্রীকে রাখি পড়িয়ে আসছেন তিনি। নরেন্দ্র মোদী যখন আরআরএস-এর সঙ্গে যুক্ত ছিলেন তখন থেকে তাকে রাখি পড়িয়ে আসছেন খুয়ামার মহসিন শেখ। প্রধানমন্ত্রীর আচরণে মুগ্ধ হয়ে তিনি বলেন এত বছর পরেও তাঁর আচরণে কোনও পরিবর্তন আসেনি। নরেন্দ্র মোদী সেই আগের মতোই থেকে গিয়েছেন।
প্রসঙ্গত, সুপ্রাচীন পরম্পরা বজায় রেখে এদিন বোনেরা তাদের ভাইয়েদের হাতে রঙেবেরঙের রাখি পড়িয়ে দেয়। বোনেরা আজ ভাইয়ের সুস্বাস্থ্য কামনা করবে পাশাপাশি ভায়েরা বোন এবং দিদিদের রক্ষা করার অঙ্গীকার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *