BRAKING NEWS

রবিবার আবার বাড়ল জ্বালানির দাম

কলকাতা, ৫ আগস্ট, (হি.স.): রবিবার আবার বাড়ল জ্বালানির দাম । পেট্রোলের দাম কলকাতায় বেড়ে লিটার পিছু হল, ৭৯ টাকা ৭৭ পয়সা । ওয়েল মার্কেটিং কোম্পানিসের পরিবর্তিত দামের তালিকা অনুযায়ী দিল্লিতে পেট্রোলের দাম লিটার পিছু হল ৭৬ টাকা ৮৫ পয়সা । নতুন দাম অনুযায়ী মুম্বাইতে ৮৪ টাকা ২৯ পয়সা, এবং চেন্নাইতে পেট্রোল কিনতে হবে ৭৯ টাকা ৭৭ পয়সায় । রবিবার সকাল ৬ টা থেকেই এই নতুন দাম কার্যকর হয়ে গেছে । মুলত বিশ্ব বাজারে তেলের দাম হঠাত করে বেড়ে যাওয়াতেই এভাবে নতুন করে দাম বৃদ্ধি হয়েছে জ্বালানির ।

যদিও শনিবার কলকাতায় পেট্রোল বিকিয়েছে লিটার প্রতি ৭৯ টাকা ৬২ পয়সায় । দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ৭৬ টাকা ৭০ পয়সা । মুম্বাইতে ৮৪ টাকা ১৪ পয়সা এবং চেন্নাইতে ৭৯ টাকা ৬৪ পয়সায় বিক্রি হয় । দিল্লিতে শনিবার ডিজেলের দাম ছিল লিটার প্রতি ৬৮ টাকা ২০ পয়সা । এছাড়া কলকাতায় ৭০ টাকা ৯৮ পয়সা , মুম্বাইতে ৭২ টাকা ৪০ পয়সা এবং চেন্নাইতে ৭২ টাকা ৩ পয়সায় ডিজেল বিক্রি হয় ।

রবিবার ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশন জানিয়েছে , কলকাতায় ডিজেলের দাম বেড়ে হয়েছে ৭১ টাকা ১০ পয়সা । দিল্লিতে ডিজেলের দাম বেড়ে লিটার পিছু ৬৮ টাকা ৩২ পয়সা দাড়াচ্ছে । এক্ষেত্রে মুম্বাইতে লিটার পিছু ডিজেল মিলবে ৭২ টাকা ৫৩ পয়সায় এবং চেন্নাইতে ৭২ টাকা ১৬ পয়সায় । তবে মেট্রো শহরগুলির তুলনায় দিল্লিতে পেট্রোলের দাম কম কারন দিল্লিতে সারা দেশের মধ্যে ভ্যাটের পরিমাণ সবচেয়ে কম বলে জানিয়েছে ইন্ডিয়ান ওয়েল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *