BRAKING NEWS

মোহন ভাগবতের বক্তব্যকে ভুল ব্যাখ্যা করা হয়েছে, দাবি আরএসএসের

নয়াদিল্লি, ১২ ফেব্রুয়ারি (হি.স.): আরএসএস প্রধান মোহন ভাগবতের বক্তব্যকে ভুল ভাবে ব্যাখ্যা করা হয়েছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই দাবি করেন আরএসএস-এর অখিল ভারতীয় প্রচার প্রমুখ মনমোহন ভৈদ্য |
এই বিষয়ে অখিল ভারতীয় প্রচার প্রমুখ মনমোহন ভৈদ্য জানিয়েছেন, ভগবতজি বলেছেন যদি এমন কোনও পরিস্থিতি উদ্ভত হয় এবং সংবিধান যদি অনুমতি দেয় তাহলে ভারতী সেনাবাহিনীর যেখানে সাধারণ মানুষকে প্রশিক্ষণ দিতে ছয় মাস লাগে। সেখানে মাত্র তিনদিনেই প্রশিক্ষিত হতে পারে স্বয়ং সেবকরা। কারণ স্বয়ং সেবকরা নিয়মিতভাবে নিয়মানুবর্তিতা চর্চা করে। এই বক্তব্যের মধ্যে স্বয়ং সেবকদের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর কোনও তুলনা টানা হয়নি। কিন্তু সাধারণ সমাজের সঙ্গে স্বয়ং সেবকের তুলনা টানা হয়েছে। দুই পক্ষকেই শুধুমাত্র ভারতীয় সেনাবাহিনী প্রশিক্ষণ দেবে।
প্রসঙ্গত বিহারের মুজফফরপুরে বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলে ছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। উল্লেখ্য, মোহন ভাগবতের এই মন্তব্যকে কংগ্রেসের তরফ থেকে কঠোর ভাবে সমালোচনা করা। সোশ্যাল মিডিয়া ট্যুইটারে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেছিলেন, আরএসএস প্রধান তার বক্তব্যের মধ্যে দিয়ে প্রত্যেক ভারতীয়কে অপমান করেছেন। দেশের জন্য যারা প্রাণ দিয়েছে তাদেরকে এই বক্তব্যের মধ্যে দিয়ে অপমান করা হয়েছে। তারই প্রেক্ষিতে নিজেদের অবস্থান স্পষ্ট করে আরএসএস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *