BRAKING NEWS

হরিয়ানায় দুই কাশ্মীরি পড়ুয়াদের উপর হামলার ঘটনায় ধৃত ৩

চন্ডীগড়, ৩ ফেব্রুয়ারি (হি.স.) : হরিয়ানার মহেন্দ্রগড়ে দুই কাশ্মীরি পড়ুয়াদের উপর শারীরিক নিগ্রহের ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে হরিয়ানা পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে এই ঘটনায় সঙ্গে যুক্ত আরও তিনজনকে চিহ্নিত করেছে পুলিশ। অভিযুক্ত ওই তিন ব্যক্তির খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ। এই প্রসঙ্গে মহেন্দ্রগড় জেলার পুলিশ সুপার কমলদীপ জানিয়েছেন তদন্ত চলছে।
মহেন্দ্রগড় জেলাশাসক গড়িমা মিত্তল জানিয়েছেন, তিনজন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তদন্ত যাতে সঠিক ভাবে হয় তা নিশ্চিত করা হবে। আক্রান্তদের সমস্ত রকম চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি হরিয়ানার মহেন্দ্রগড়ে দুই কাশ্মীরি পড়ুয়াদের শারীরিক নিগ্রহের ঘটনায় শনিবার জম্মু ও কাশ্মীরের বিধানসভায় বিরোধীরা সরব হয়ে উঠেছেন। এই ঘটনার জেরে তারা বিধানসভায় সরকার পক্ষের কাছে জবাবদিহি চায়।
উল্লেখ্য, শুক্রবার মহেন্দ্রগড় এলাকায় ১৫-২০ জনের একদল দুষ্কৃতি হরিয়ানার কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের দুই কাশ্মীরি পড়ুয়ার উপর চড়াও হয়ে প্রকাশ্য রাস্তায় প্রহার করতে থাকে। পরে ওই দুই কাশ্মীরি পড়ুয়ারা জানায় শুক্রবার নামাজের পরে মসজিদ থেকে বেরিয়ে আসার পরে তারা দেখতে পায় কয়েকজন লোক তাদের উপর নজর রাখছে। সেই সময় ১৫-২০ জনের একটি দল তাদের উপর চড়াও হয়ে প্রহার করতে থাকে। পাশে দাঁড়ানো স্থানীয়দের কাছ থেকে সাহায্য চাইতে গেলেও কেউ তাদের বাঁচাতে আসেনি। পরে পুলিশ এসে ওই দুই কাশ্মীরি পড়ুয়াকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসার পরে তাদের বিশ্ববিদ্যালয়ে ছেড়ে আসে পুলিশ। পরে গোটা বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো হয়। পরে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৪৮, ১৪৯, ৩৪১, ৩২৩ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *