BRAKING NEWS

মধ্যপ্রদেশ মন্ত্রিসভার সম্প্রসারণ করলেন শিবরাজ, শপথ নিলেন নতুন তিন মন্ত্রী

ভোপাল, ৩ ফেব্রুয়ারি (হি.স.): চলতি বছরের শেষের দিকে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে মধ্যপ্রদেশে। তার আগে মন্ত্রিসভা আরও তিন নতুন মন্ত্রীকে সামিল করলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। শনিবার মন্ত্রী হিসেবে শপথ নেন গোয়ালিয়র দক্ষিণের বিধায়ক নারায়ণ সিং কুশবাহ, কারগোনের বিধায়ক বালকৃষ্ণা পাতিদার, নরসিংপুরের বিধায়ক জালম সিং প্যাটেল। নতুন মন্ত্রীদের শপথ বাক্য পাঠ করান মধ্যপ্রদেশের রাজ্যপাল আনন্দী বেন প্যাটেল। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী শিবরাজসিং চৌহান।
বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের সমস্ত সম্প্রদায়ের মানুষকে খুশি করার জন্য এবং জাতপাতের রাজনীতিতে একটি ভারসাম্য বজায় রাখার জন্য মন্ত্রিসভায় তিনজন নতুন মন্ত্রীকে যুক্ত করা হয়েছে। নবনিযুক্ত মন্ত্রীদের মধ্যে গোয়ালিয়র দক্ষিণের বিধায়ক নারায়ণ সিং কুশবাহ ১৯৮০ সাল থেকে কুশবাহ সম্প্রদায়ের বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। পাশাপাশি তিনি অখিল ভারতীয় কুশবাহ মহাসভার গুরুত্বপূর্ণ পদে ছিলেন। এছাড়াও গোয়ালিয়র সব্জি ব্যবসায়ীদের সংগঠনের সভাপতি পদেও ছিলেন তিনি। এইরকম এক নেতাকে মন্ত্রী করে আদতে কুশবাহ সম্প্রদায়ের ভোট নিশ্চিত করে চাইছে বিজেপি বলে সূত্রের দাবি। উল্লেখ্য, এর আগে ২০০৪, ২০০৫ এবং ২০০৮ সালে মধ্যপ্রদেশ সরকারের রাষ্ট্রমন্ত্রী হিসেবে নিজের দায়িত্বভার সামলে ছিলেন তিনি।
ভোটের আগে লোধী সম্প্রদায়ের ভোটকে নিজেদের কাছে টানতে বিজেপির পক্ষ থেকে নরসিংপুরের বিধায়ক জালম সিং প্যাটেলকে মন্ত্রিসভায় যুক্ত করা হয়েছে। সাংসদ প্রহ্লদ সিং প্যাটেলের ভাই হচ্ছেন জালম সিং প্যাটেল। ইনি বিজেপির কষান মোর্চা প্রদেশ সভাপতি ছিলেন। পাশাপাশি বজরঙ্গ দলের সক্রিয় কর্মীও ছিলেন। অন্যদিকে পতিদার সম্প্রদায়ের কথা ভেবে পতিদার নেতা কারগোনের বিধায়ক বালকৃষ্ণা পাতিদারকেও মন্ত্রিসভায় যুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *