BRAKING NEWS

চিনের সঙ্গে তুলনা টেনে প্রধানমন্ত্রীর সমালোচনা করলেন রাহুল গান্ধী

আমেথি, ১৫ জানুয়ারি (হি.স.): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরুদ্ধে নজিরবিহীন ভাবে আমেথির রাজনৈতিক সভামঞ্চ থেকে সোচ্চার হলেন কংগ্রেসের সভাপতির রাহুল গান্ধী। সোমবার প্রধানমন্ত্রীর নিন্দা করে কংগ্রেস সভাপতি বলেন, ‘যে কাজ চিনের সরকার দুইদিনে মধ্যে করতে পারে। সেই কাজ করতে নরেন্দ্র মোদীজির সরকারের লাগে এক বছর।’

২০১৯ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভাল ফল করতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস। তার আগে একের পর এক সভা করে চলেছেন কংগ্রেস সভাপতি | তারই অঙ্গ হিসেবে আমেথির রাজনৈতিক সভামঞ্চ থেকে সোচ্চার হলেন কংগ্রেসের সভাপতির রাহুল গান্ধী। সোমবার প্রধানমন্ত্রীর নিন্দা করে কংগ্রেস সভাপতি বলেন, ‘যে কাজ চিনের সরকার দুইদিনে মধ্যে করতে পারে। সেই কাজ করতে নরেন্দ্র মোদীজির সরকারের লাগে এক বছর।’কর্ম সংস্থান প্রসঙ্গে রাহুল গান্ধী বলেন, ‘চিনের সরকার প্রতিদিন ৫০০০০ কর্মপ্রার্থীর জন্য কর্ম সংস্থান তৈরি করছে। কিন্তু ভারতে সংখ্যাটা ৪৫০ প্রতিদিন।’ উৎপাদন শিল্প প্রসঙ্গে মোদী সরকারের সমালোচনা করে রাহুল গান্ধী বলেন, ‘মেড ইন চিন লেখা ট্যাগ সর্বত্র দেখতে পাওয়া যায়। আর মোদীজি আশ্বাস দিচ্ছেন মেড ইন ইন্ডিয়া। বিগত বছরগুলিতে কটা কর্ম সংস্থান হয়েছে? রাহুলের সফরের আগে পোস্টার বিতর্ক নিয়ে চরমে উঠে কংগ্রেস-বিজেপি দ্বৈরথ।

উল্লেখ্য, সম্প্রতি উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সমাজবাদী দলের সঙ্গে জোট করে ভাল ফলাফল করতে পারেনি কংগ্রেস। কিন্তু গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা পরে নতুন উদ্যমে এগিয়ে চলেছে কংগ্রেস। ২০১৯ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে উত্তরপ্রদেশে ভাল ফল করতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস। সম্প্রতি সমাজবাদী দলের পক্ষ থেকে অখিলেশ যাদব বলেছেন যে তারা আগে নিজেদের ভিত শক্ত করতে তৎপর। তাই জোট নিয়ে এখনই তারা চিন্তিত নন। সমাজবাদী দলের এই মনোভাবের জন্য নিজেদের শক্তি বাড়াতে চাইছে রাহুল গান্ধী। গোটা ভারতে ২০১৯ সালে বিজেপির আগ্রাসন রোখার জন্য এবং নিজেদের রাজনৈতিক প্রাসঙ্গিকতা বজায় রাখার জন্য মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস। তাই সূত্রের দাবি এই ধরণের পোস্টারের মাধ্যমে প্রচার করছে কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *