BRAKING NEWS

মামলা করে মুখ বন্ধ করা যাবে না, অভিষেককে চ্যালেঞ্জ দিলীপের

কলকাতা, ২২ নভেম্বর (হি.স.): তৃণমূলত্যাগী-বিজেপি নেতা মুকুলের বিরুদ্ধে মানহানি মামলার নোটিশ দেওয়ায় অভিষেক বন্দোপাধ্যায়কে কটাক্ষ করলেন রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষ । বুধবার তিনি বলেন, ‘মামলা করে মুখ বন্ধ করা যাবে না । মুখ রক্ষার চেষ্টা করছেন অভিষেক । মানুষের মুখ বন্ধ করা যাবে না’ । ‘বিশ্ববাংলা’ লোগো নিয়ে মানহানি মামলার পরিপ্রেক্ষিতে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্য । এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে দিলীপবাবু জানান, বিশ্ব বাংলা বিতর্কে মানুষের কাছে রাজ্যের দুই আমলা ‘মিথ্যা খবর’ দিয়েছেন, ‘অসত্য’ কথা বলে এই আমলারা তাঁদের সার্ভিস রুল ভেঙেছেন বলেও অভিযোগ দিলীপ ঘোষের । তাই, এই আমলাদের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, প্রাধানমন্ত্রীর কাছে তাও জানতে চেয়েছেন তিনি ।
প্রসঙ্গত, ৩ নভেম্বর রানি রাসমণি রোডে বিজেপি-র সভামঞ্চ থেকে ‘বিশ্ববাংলা’-র মালিকানা প্রসঙ্গে প্রশ্ন তোলেন বিজেপি নেতা মুকুল রায় । মুকুল বলেন, ‘বিশ্ববাংলা’-র সঙ্গে আদতে সরকারের কোনও সম্পর্ক নেই । ওই সংস্থার মালিকানা রয়েছে মুখ্যমন্ত্রীর ভাইপো তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে । এরপরই নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য এবং ক্ষুদ্র ও কুটির শিল্প সচিব রাজীব সিনহা একযোগে মুকুলের দাবি নস্যাত্ করেন ।
শীর্ষ আমলাদের এই বক্তব্যের বিরুদ্ধে এর আগে কর্মিবর্গ এবং প্রশিক্ষণ মন্ত্রকে অভিযোগ জানিয়েছিলেন মুকুল রায় । এবার সেই একই অভিযোগ খোদ প্রধানমন্ত্রীর কাছে পাঠালেন রাজ্যের বি জে পি সভাপতি দিলীপ ঘোষ । ফলে, রাজ্য বিজেপি যে এই ইস্যুতে মুকুলের পাশেই রয়েছে সে বিষয়েও স্পষ্ট বার্তা দেওয়া হল বলে মনে করা হচ্ছে ।
সম্প্রতি রাজ্যের বেশ কয়েকটি বিষয়ে কেন্দ্রীয় হস্তক্ষেপের দাবি করেছে বিজেপি । এই তালিকায় নবতম সংযোজন আমলাদের বিরুদ্ধে মিথ্যাভাষণের অভিযোগ । এর আগে দার্জিলিং ইস্যুতে রাজ্যের অনুমতি না-নিয়েই এন আই এ দল পাঠিয়েছিল কেন্দ্র । তাই, এবারের অভিযোগের পর কেন্দ্র কী পদক্ষেপ করে তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে ।
অন্যদিকে, ‘বিশ্ববাংলা’ এবং ‘জাগো বাংলা’ নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে আর কোনও মন্তব্য করতে পারবেন না মুকুল রায় । মঙ্গলবার এমনই নির্দেশ দিয়েছেন আলিপুরদুয়ারের সিভিল জজ (সিনিয়র ডিভিশন) । ‘বিশ্ববাংলা’ এবং ‘জাগো বাংলা’ ইস্যুতে মুকুলের মুখে লাগাম পরানোর আবেদন করে মঙ্গলবার আদালতের দ্বারস্থ হন অভিষেকের আইনজীবী । এরপর এই নির্দেশ দেয় আলিপুরদুয়ার আদালত ।
১০ নভেম্বর রানি রাসমণি রোডে বিজেপির সভা থেকে ‘বিশ্ববাংলা’ এবং ‘জাগো বাংলা’র মালিকানা সংক্রান্ত বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন মুকুল । মুকুলের দাবি, এই দুই সংস্থার মালিকানাই আসলে মুখ্যমন্ত্রীর ভাইপো তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকের । মুকুলের এমন দাবির পরই নবান্ন থেকে সাংবাদিক বৈঠক ডেকে স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য এবং ক্ষুদ্র ও কুটির শিল্পসচিব রাজীব সিনহা মুকুলের দাবি নস্যাত্ করেন । এরপর ১৩ নভেম্বর মুকুলকে আইনি নোটিস পাঠিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন অভিষেকের আইনজীবী । নইলে ফৌজদারি ও দেওয়ানি মানহানির মামলার দায়ের করা হবে সতর্ক করা হয় । অভিষেকের আইনজীবীর সেই চিঠির পাল্টা চিঠি পাঠান মুকুলের আইনজীবীও । সেই চিঠিতে দাবি করা হয়, ৭ দিনের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখিতভাবে ক্ষমা চেয়ে তা জনসমক্ষে না জানালে, তাঁর বিরুদ্ধে পাল্টা মানহানির মামলার পথে হাঁটা হবে । আলিপুরদুয়ার আদালতের ওই নির্দেশের বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে মুকুল রায় জানান, নির্দেশের নথি হাতে না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোনও মন্তব্য করবেন না তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *