BRAKING NEWS

বিজেপি গঙ্গা, যে আসবে মিশে যাবে,পবিত্র হবে : দিলীপ

কলকাতা, ৭ নভেম্বর, ( হি.স.): ‘বিজেপি গঙ্গা । তার সঙ্গে যে আসবে মিশে যাবে, নিজেকে পবিত্র করে নেবে। সেই কর্মপদ্ধতি, আদর্শ আমাদের কাছে আছে,’ মঙ্গলবার একথা বলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ । মুকুল রায়ের বিজেপি-তে যোগদান প্রসঙ্গে তার অভিমত, মুকুল রায় মুকুল রায়ই । বাংলার রাজনীতিতে তাঁর প্রভাব প্রতিপত্তি সবাই জানে । আমি বলার পর লোকের ধারণা হবে এরকম নয় । মুকুল রায় অনেক পুরোনো রাজনীতিক, সংগঠক । আমি তাঁর মূল্যায়ন করার কেউ নই । কিন্তু, আমাদের পক্ষে উনি কীভাবে কতটা কাজে লাগতে পারেন সেটা বোঝাতে গিয়ে আমি ওটা বলেছি । আজকে উনি এসে গেছেন পুরো প্রস্তুতি নিয়ে । কাজও শুরু হয়ে গেছে । আমাদের কর্মীরা উৎসাহিত । এই যে একটা অনুকুল পরিবেশ তৈরি হয়েছে, এটা আমাদের কাজের গতি অনেক বাড়িয়ে দেবে ।

গতকাল প্রেস কনফারেন্সে মুকুল রায় তাকে ‘ক্যাপ্টেন’ আখ্যা দিয়ে জড়িয়ে ধরার প্রসঙ্গে বলেন, মুকুল রায় বলুন, না বলুন আমি দলের সভাপতি । সমস্ত কিছু দায়ভার আমার । যে কোনও ভালো-খারাপ পরিস্থিতি বুক পেতে নেওয়ার মতো হিম্মত আমার আছে । দল বিশ্বাস করে আমাকে এই দায়িত্ব দিয়েছে । ভারতের ক্রিকেট টিমের ক্যাপ্টেন অনেক জুনিয়র । আমিও রাজনীতিতে জুনিয়র । কিন্তু, এটাও ঠিক আগের ক্যাপ্টেন ধোনি তাঁর সঙ্গে আছে । মুকুল রায়ও আমাদের দলে ধোনির মতো রোল প্লে করবেন ।

তিনি বলেন, ক’দিন আগেই, বলেছি ‘ভাগ মুকুল ভাগ’। আজ ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে বিজেপি তাকে কাছে টেনে নিল, বাংলার মানুষ সব বোঝে । বাংলার যা পরিস্থিতি তার পরিবর্তনের প্রয়োজন আছে । এই পরিবর্তনের যারা যারা কাণ্ডারি হতে চান, তাঁরা বিজেপি-তে আসছেন । বিজেপি সর্বভারতীয় দল । তাই তার নিজস্ব আদর্শ, কর্মপদ্ধতি আছে । তার রীতিনীতি, নেতৃত্ব সবই আছে । সেজন্য লোকের পুরোপুরি বিজেপি -তে বিশ্বাস আছে । যাকে মনে হচ্ছে লোকটা ঠিক নয়, ঠিক হয়ে যাবে । আর না হলে বিজেপি-তে টিকবে না। এই যে গঙ্গা বইছে, তার সঙ্গে যে আসবে মিশে যাবে, নিজেকে পবিত্র করে নেবে। সেই কর্মপদ্ধতি, আদর্শ আমাদের কাছে আছে।

তার মতে, নেতৃত্ব নিয়ে সংঘর্ষ হতে পারে, না হতে পারে, সেটা তো ভবিষ্যতের ব্যাপার । বি জে পি সবাইকে নিয়ে চলার পক্ষপাতী । এবং তার সেই চলার মতো একটা প্রক্রিয়া আছে । অনেক পুরোনো পুরোনো কার্যকর্তা, নেতা আছে, যারা সংগঠনের পক্ষে খুব কুশল । বিভিন্ন মতের, বিভিন্ন রুচির এবং বিভিন্ন দল থেকে আসা নেতাদের নিয়ে দল এগোচ্ছে মসৃণভাবে এবং সাফল্য পাচ্ছে । বিভিন্ন লোককে এক সঙ্গে নিয়ে কীভাবে চলতে হয় তার কৌশল আমি জানি । যারা আসছেন তাঁরা এটা জেনে মন তৈরি করে আসছেন । সুতরাং এটা নিয়ে খুব একটা সমস্যা হবে বলে মনে করেন না দিলীপ ঘোষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *