BRAKING NEWS

তিনদিনের সফরে কাশ্মীরে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

নয়াদিল্লি, ৯ সেপ্টেম্বর (হি.স.): কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিনদিনের সফরে শনিবার জম্মু ও কাশ্মীরে উদ্দেশ্যে রওয়া হয়েছে। এই সফরে তিনি জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে বৈঠক করবেন। পাশাপাশি জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল এন.এন ভোরার সঙ্গেও দেখা করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত তিনি উপত্যাকায় থাকবেন বলে স্বরাষ্ট্র মন্ত্রক থেকে জানান হয়েছে। সাংবাদিক বৈঠক করারও কথা আছে রাজনাথ সিংয়ের।
কাশ্মীরের অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন রাজনাথ সিং। কাশ্মীরের অগ্নিগর্ভ পরিস্থিতি কিভাবে শান্ত ও স্থিতিশীল করা যায় সেই বিষয় আলোচনা করবেন রাজনাথ সিং।
উল্লেখ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এর আগে জানিয়েছেন যে ২০২২ সালের মধ্যে কাশ্মীর সমস্যা সমাধান করতে তাঁর সরকার বদ্ধপরিকর। সূত্র থেকে জানা যাচ্ছে কাশ্মীর সমস্যা সমাধানের জন্য তিনি কাশ্মীরে যাচ্ছেন। উল্লেখ্য এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, তাঁর সরকার প্রতিশ্রুতিবদ্ধ ভূস্বর্গের হারানো গৌরব ফিরিয়ে আনার বিষয়ে। এদিকে প্রায় প্রতিদিন স্থানীয় কাশ্মীরিদের বিক্ষোভের মুখ পড়তে হচ্ছে নিরাপত্তা বাহিনীকে। রোহিঙ্গা ইস্যুতে গত কয়েকদিন ধরে আবারও উত্তপ্ত হয়ে ওঠে কাশ্মীর। এই কারণে দক্ষিণ কাশ্মীর জুড়ে কারফিউ জারি করা হয়েছিল। অন্যদিকে সীমান্ত থেকে আর্থিক সাহায্য বন্ধ করার উদ্যোগের জন্য সচেষ্ট হবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কিছু দিন আগে এনআইএ তল্লাশি অভিযান চালিয়ে সন্ত্রাসবাদীদের টাকার সোর্স ধারার চেষ্টা করেছিল এনআইএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *